1. »
  2. রাজনীতি

রাঘব-বোয়ালদের লুটে খাওয়ার সুযোগ দিতেই এই বাজেট : মির্জা ফখরুল

শনিবার, ৮ জুন, ২০২৪ ০৫:৩৭ পিএম | আপডেট: শনিবার, ৮ জুন, ২০২৪ ০৫:৩৯ পিএম

রাঘব-বোয়ালদের লুটে খাওয়ার সুযোগ দিতেই এই বাজেট : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাঘব-বোয়ালদের লুটে খাওয়ার সুযোগ করে দিতেই বাজেট করেছে সরকার। কারণ রাঘব-বোয়ালদের সঙ্গে ক্ষমতাসীনরাই জড়িত।

আজ শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) উদ্যোগে ‘বাঙালি জাগরণে করণীয় ও সিরাজুল আলম খান’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কর দিয়ে কালো টাকা সাদা করা প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, ১৫ শতাংশ কর দিয়ে কালো টাকা সাদা করা না কী মাছের টোপ। মাছ ধরার জন্য যেমন টোপ দেয়া হয়, তারা দুর্নীতিবাজদের ধরার জন্য টোপ দিচ্ছে, এটা হাস্যকর। আপনারা নিজেরাই তো এর সঙ্গে জড়িত। বাজেট দেখলেই বুঝতে পারবেন রাঘব-বোয়ালদের লুটে খাওয়ার আরেকটা ব্যবস্থা করেছে।

মির্জা ফখরুল বলেন, দেশে গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। তারা (আওয়ামী লীগ) জনগণের কল্যাণে নয়, প্রতি মুহূর্তে দেশের ভবিষ্যৎ ধ্বংসের মুখে ফেলেছে। একটি দল, এক ব্যক্তির অবদান ছাড়া আর কারো কোনো অবদান স্বীকার কারতে চায় না। এজন্য বাংলাদেশের স্বাধীনতার পিছনে যারা কাজ করছেন তাদের সবাইকে তারা অবলিলায় অস্বীকার করে। শুধু অস্বীকার করে না, তাদেরকে তারা ছোট করে কথা বলে। একই কারণে তারা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানকেও সহ্য করতে পারে না।

জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের সভাপতিত্বে সভায় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, জেএসডির সিনিয়র সহ সভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ বক্তব্য রাখেন।