1. »
  2. আন্তর্জাতিক

আগামীকাল তিন দিনের সফরে ঢাকা আসছেন ডোনাল্ড লু

শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪ ০৫:৫৪ পিএম | আপডেট: শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪ ০৫:৫৯ পিএম

আগামীকাল তিন দিনের সফরে ঢাকা আসছেন ডোনাল্ড লু

যুক্তরাষ্ট্রের রাজস্ব দপ্তরের ডেপুটি আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইম্যানের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল আগামীকাল শনিবার তিন দিনের সফরে ঢাকায় আসছেন। প্রতিনিধি দলে থাকছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু ও ইউএসএইডের এশিয়াবিষয়ক উপসহকারী প্রশাসক অঞ্জলি কৌর।

তবে তারা ওয়াশিংটন থেকে সরাসরি ঢাকা আসছেন না, দিল্লি হয়েই আসছেন। ঢাকায় মার্কিন দূতাবাসের মুখপাত্রের দেওয়া তথ্য অনুযায়ী লু এখন ভারতে অবস্থান করছেন। সেখানে ওয়াশিংটন-দিল্লি প্রতিরক্ষাবিষয়ক ইন্টারসেশনাল সংলাপে যৌথভাবে সভাপতিত্ব করবেন লু। তারপর প্রতিনিধি দলটি ঢাকায় আসবে শনিবার। ১৬ সেপ্টেম্বর তাদের ঢাকা ছাড়ার কথা রয়েছে।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা  ড. মুহাম্মদ ইউনূস, পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন, অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহ উদ্দীন আহমেদ ও পররাষ্ট্রসচিব মো. জসীম উদ্দিনের সঙ্গে মার্কিন প্রতিনিধিদের বৈঠকের কথা রয়েছে। 

যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের সঙ্গে আলোচনার বিষয়ে পররাষ্ট্রসচিব মো. জসীম উদ্দিন বলেন, অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেওয়ার পর এই প্রথম যুক্তরাষ্ট্রের একটি প্রতিনিধিদল ঢাকায় আসছে। এটি বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে যুক্তরাষ্ট্র যে গুরুত্ব দেয়, তার একটি বড় প্রমান।