1. »
  2. খেলার মাঠ

লিটন-মিরাজের জোড়া ফিফটিতে ফলোঅন এড়ালো বাংলাদেশ

রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪ ০৩:৩১ পিএম | আপডেট: রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪ ০৩:৩২ পিএম

লিটন-মিরাজের জোড়া ফিফটিতে ফলোঅন এড়ালো বাংলাদেশ

রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনে ব্যাট করতে নেমে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছিল বাংলাদেশ। খুররম শেহজাদ ও মির হামজার বোলিং তোপে ২৬ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। এরপর উইকেটে এসে লিটন দাসের সঙ্গে জুটি গড়ে ধাক্কা সামাল দেন মেহেদী হাসান মিরাজ। লাঞ্চের আগে উইকেটে আঘাত আসতে দেননি তারা। এরপর লাঞ্চ থেকে ফিরে দলীয় সংগ্রহটাকে প্রথমে ১০০ পার করেন। এরপর ১২৫ রানের অলোঅন এড়ান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৩৪ রান। উইকেটে আছেন লিটন ও মিরাজ। পাকিস্তানের চেয়ে এখনও ১৪০ রানে পিছিয়ে বাংলাদেশ।

এরই মধ্যে এই জুটি জমা করেছে ১০০ রান। দু’জনেই পেয়েছেন ফিফটির দেখা। প্রথমে ফিফটি তুলেন লিটন। খানিক পর ফিফটি তুলে নেন মিরাজও। এই দু’জনের ব্যাটেই ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে বাংলাদেশ।

এর আগে, ১০ রানে দিন শুরু বাংলাদেশ মাত্র ৪ রান যোগ করতেই সাজঘরের পথ ধরতে হয়েছে ওপেনার জাকির হাসানকে। খুররাম শাহাজাদের বলে মাত্র ১ রানে সাজঘরের পথ ধরতে হয় জাকিরকে। খানিক পর ফিরে যান আরেক ওপেনার সাদমান ইসলাম। তিনি করেন ১০ রান। টিকতে পারেননি অধিনায়ক শান্তও। ৪ রানে খুররমের তৃতীয় শিকার হন তিনি। থিতু হতে পারেননি মুমিনুল হকও। ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

সেই বিপর্যয় সামাল দিতে পারেননি অভিজ্ঞ মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। দু’জনেই ফিরেছেন দ্রুতই। তাতে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে বাংলাদেশ। তবে সেই বিপদ এখন দায়িত্ব নিয়ে কাটাতে শুরু করেছেন লিটন-মিরাজ জুটি। তাদের দিকেই এখন তাকিয়ে বাংলাদেশ।