1. »
  2. খেলার মাঠ

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

শনিবার, ৩১ আগস্ট, ২০২৪ ১১:৪৪ এএম | আপডেট: শনিবার, ৩১ আগস্ট, ২০২৪ ১১:৪৪ এএম

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ। এর আগে টানা বৃষ্টির কারণে প্রথম দিনের খেলা পরিত্যক্ত হয়। ফলে ম্যাচের সময় ১৫ মিনিট এগিয়ে আনা হয়েছে। এ ছাড়া দীর্ঘায়িত হবে প্রথম দুই সেশনের খেলাও।

ইনজুরির কারণে এ টেস্টে খেলছেন না শরিফুল ইসলাম। তার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন তাসকিন আহমেদ। গত বছর জুনে মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছেন ডানহাতি এ ফাস্ট বোলার।

প্রথম ওভারে উইকেট তুলেন নেন তিনি। ওপেনার আবদুল্লাহ শফিককে সরাসরি বোল্ড করেন তাসকিন।

অন্যদিকে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে পাকিস্তান। আগে জানা গিয়েছিল এ ম্যাচে খেলবেন না শাহিন শাহ আফ্রিদি। এ ছাড়া একাদশে জায়গা হয়নি নাসিম শাহেরও।

এ জনের পরিবর্তে পাকিস্তানের একাদশে সুযোগ পেয়েছেন বাঁহাতি পেসার মির হামজা ও লেগ স্পিনার আবরার আহমেদ ও বাঁহাতি পেসার মির হামজা।

এর আগে সিরিজের প্রথম টেস্টে জয় পায় বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ:
সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ ও নাহিদ রানা।

পাকিস্তান একাদশ: 
সাইম আইয়ুব, আবদুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), আগা সালমান, খুররম শেহজাদ, মির হামজা, আবরার আহমেদ ও মোহাম্মদ আলী।