1. »
  2. খেলার মাঠ

জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন মাত্র ৩০ রান

রবিবার, ২৫ আগস্ট, ২০২৪ ০৩:২২ পিএম | আপডেট: রবিবার, ২৫ আগস্ট, ২০২৪ ০৩:২২ পিএম

জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন মাত্র ৩০ রান

রাওয়ালপিন্ডি টেস্টের শেষ দিনে চমক দেখিয়েছে বাংলাদেশ। ড্রয়ের পথে যাওয়া টেস্টে প্রাণ ফিরিয়ে এনেছে বাংলাদেশের বোলাররা। পঞ্চম দিনে পাকিস্তানের ৯ উইকেট তুলে নিয়েছে টাইগার বোলাররা। এতেই ১৪৬ রানে অলআউট হয়েছে পাকিস্তান। মাত্র ২৯ রানের লিড পেয়েছে তারা। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ৩০ রান।  

চতুর্থ দিনে এক উইকেট হারিয়েছিল পাকিস্তান। আব্দুল্লাহ শফিক ১২ ও শান মাসুদ ৯ রানে অপরাজিত থেকে পঞ্চম দিনে খেলতে নেমে শুরুতেই মাএমন বিতর্কের মাঝেই মাসুদের উইকেট হারায় পাকিস্তান। তাকে ফিরিয়ে পঞ্চম দিনে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন পেসার হাসান মাহমুদ।

দলীয় ২৮ রানে ৩৭ বলে ১৪ রান করে আউট হন মাসুদ। এরপর ক্রিজে আসা বাবর আজমকে সঙ্গে নিয়ে হাল ধরার চেষ্টা করেন শফিক। তবে এরপর দ্রুতই জোড়া উইকেট হারিয়ে বিপাকে পড়ে পাকিস্তান।

বাবর ৫০ বলে ২২ ও সৌদ শাকিল রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান। বাবরকে আউট করেন নাহিদ রানা। আর শাকিলকে বোকা বানান সাকিব আল হাসান।

এরপর মোহাম্মদ রিজওয়ান ও শফিক মিলে ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। ৩৭ রানের জুটি গড়েন তারা। তবে সাকিব ও মেহেদি হাসান মিরাজের জোড়া আঘাতে ব্যাকফুটে চলে যায় পাকিস্তান। 

শফিক ৮৬ বলে ৩৭ ও আঘা সালমান খালি হাতে সাজঘরে ফিরে যান। এরপর মধ্যাহ্ন বিরতিতে যায় পাকিস্তান। তবে বিরতি থেকে ফিরেই পাক শিবিরে ফের আঘাত হানেন সাকিব-মিরাজ। 

শুরুতেই শাহিন আফ্রিদিকে আউট করেন মিরাজ। এরপর ক্রিজে আসা নাসিম শাহকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন সাকিব। একপ্রান্তে উইকেট হারালেও অন্যপ্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নেন রিজওয়ান। ৭০ বলে ফিফটি পূরণ করেন তিনি।