ভোলা

ভোলার চরফ্যাশনের তেঁতুলিয়া নদীতে কার্গোর ধাক্কায় তরমুজ বোঁঝাই একটি ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছে ৫ জন। মঙ্গলবার রাত ৯টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ২ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এরা হলেন,সোলায়মান ও জাফর।

বিস্তারিত
ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন

 জনসংখ্যাকে দক্ষ জনশক্তি করে গড়ে তুলতে দেশের প্রতিটি উপজেলায় টেকনিক্যাল কলেজ স্থাপন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে সংগঠনের ২০তম জাতীয় সম্মেলন ও ৩৮তম কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

বিস্তারিত
সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় প্রকাশ্যে সালিশ বৈঠকে শ্বশুর শাহ আলম মোল্লাকে (৫০)  কুপিয়ে হত্যা করেছে ইব্রাহীম নামে এক যুবক।  

মঙ্গলবার রাত সোয়া ১০টার দিকে উপজেলার ক্ষিদ্রমাটিয়ায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। 

বিস্তারিত
বিএনপি

নীলফামারীর ডালিয়ায় তিস্তা ব্যারেজে পৌঁছেছে লংমার্চ বহর। সেখানে সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হবে। এর আগে বুধবার সকাল পৌনে ১০টার দিকে রংপুর শহরের পাবলিক লাইব্রেরীর সামনে সংক্ষিপ্ত পথসভার মধ্য দিয়ে তিস্তা অভিমুখে লংমার্চ যাত্রার দ্বিতীয় দিন শুরম্ন করে বিএনপি। রংপুর জেলা বিএনপির আয়োজনে সংক্ষিপ্ত এই পথসভায় যোগ দেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর।

বিস্তারিত
ঢাবিতেও জায়ান্ট মিলি বাগ!

নাম জায়ান্ট মিলি বাগ। আকৃতি এক ইঞ্চির চেয়ে একটু কম। গায়ের রং সাদা। এসেছে সুদূর আফ্রিকা থেকে।কয়েক সপ্তাহ ধরে রাজধানীর আজিমপুর থেকে শুরু করে গার্হস্থ্য অর্থনীতি কলেজসহ বেশ কয়েকটি জায়গায় আতঙ্ক ছড়িয়ে দিয়েছে আফ্রিকান এই ছোট্ট পোকাটি।

অধিকার আদায়ে গণজাগরণ শুরু হয়েছে : মির্জা ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিস্তাসহ অভিন্ন ৫৪টি নদীর পানির ন্যায্য হিস্যা আমাদের অধিকার। ভারত অবৈধভাবে আমাদের অধিকার হরণ করেছে। আজকে আমাদের সেই অধিকার আদায়ে গণজাগরণ শুরু হয়েছে।

পূর্ব ইউক্রেনে আবারো সামরিক অভিযান শুরু

 পূর্ব ইউক্রেইনে এক রাজনীতিবিদসহ দুইজন নিহতের ঘটনার জেরে সেখানকার রুশপন্থি বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে আবারো সামরিক অভিযান শুরু করার ঘোষণা দিয়েছেন ইউক্রেইনের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট ওলেস্কান্দর তুর্চিনভ।

তিনি বলেছেন পুরো ডোনেস্ক শহর রাশিয়ার সর্মথনে- সন্ত্রাসীরা জিম্মি করে রেখেছে।

পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে চরমপন্থি নিহত, অস্ত্র-গুলি উদ্ধার

যশোরের অভয়নগরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে তালিকাভুক্ত শীর্ষ চরমপন্থি ক্যাডার সাইফুল শিকারী (৩২) নিহত হয়েছেন। তার বিরুদ্ধে হত্যা-ডাকাতিসহ ৮টি মামলা রয়েছে। এ ঘটনায় ৫ পুলিশ সদস্য আহত হন।নিহত সাইফুল শিকার অভয়নগর উপজেলার শংকরপাশা গ্রামের মোহন শিকারীর ছেলে।

পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী গুলিবিদ্ধ

সাতক্ষীরায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রুবেল (৩৫) ও রুবেল (২৫) নামে দুই ছিনতাইকারী গুলিবিদ্ধ হয়েছেন। এসময় আহত হয়েছেন পুলিশের দুই কনস্টেবল।বুধবার ভোর রাত সাড়ে ৩টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার দত্তডাঙ্গা চৌরাস্তা মোড়ে এ ঘটনা ঘটে।

তিস্তা হেলিপ্যাড মাঠে সমাবেশের মাধ্যমে শেষ হবে তিস্তা অভিমুখে লংমার্চ

বিএনপির তিস্তা অভিমুখে লংমার্চ ঘিরে ব্যাপক উৎসাহ আর উদ্দীপনা দেখা দিয়েছে। আজ বুধবার সকালে সমাবেশের জন্য প্রস্তুত করা হয়েছে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার তিস্তা হেলিপ্যাড মাঠ। এতে কয়েক লাখ মানুষের সমাগম হবে

আজ বাংলাদেশ সফরে আসছেন ভারতের সাবেক প্রধান বিচারপতি

ভারতের সুপ্রিম কোর্টের সাবেক প্রধান বিচারপতি আলতমাস কবির আজ বুধবার ৪ দিনের সফরে বাংলাদেশে আসছেন। তিনি ২৩ থেকে ২৬ এপ্রিল বাংলাদেশ সফর করবেন। তার সফর সূচী থেকে জানা যায়, আজ ২৩ এপ্রিল অনুষ্ঠিত শান্ত-মারিয়া বিশ্ববিদ্যালয়ের

বিএনপির সফলতা নয়, সরকারের অব্যাহত চেষ্টার ফসল।

তিস্তা নদীতে হঠাৎ পানির ঢল নামায় বিএনপি তাদের লংমার্চের প্রাথমিক সাফল্য বলে দাবি করছে। কিন্তু আওয়ামী লীগে নেতারা বলছেন, তিস্তা অভিমুখে লংমার্চের ভয়ে পানি ছাড়েনি, বরং সরকাররের অব্যাহত প্রচেষ্টার ফলে ভারত সরকার পানি ছাড়তে শুরু করেছে। মঙ্গলবার

রানা প্লাজা মালিকের বাবা আ’লীগে যোগদান

সাভারে রানা প্লাজা মুল হোতা ও ট্রাজেডির নায়ক সোহেল রানার বাবা আব্দুল খালেক ওরফে ‘কুলু খালেক’ স্থানীয় আওয়ামী লীগে যোগ দিয়েছেন। মঙ্গলবার দুপুরে সাভার পৌর এলাকার তালবাগ মহল্লায় সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমানের বাড়িতে আওয়ামী লীগ আয়োজিত এক প্রস্তুতি সভায় অংশগ্রহণ করে তিনি এ যোগদান করেন। 

বাগেরহাটে কমিউনিস্ট পার্টির ছয় সদস্যকে যাবজ্জীবন কারাদণ্ড

বাগেরহাটের ঠিকাদার ও মাছ ব্যবসায়ী শেখ শফিউজ্জামান হত্যা মামলায়  একটি হত্যা মামলায় নিষিদ্ধ চরমপন্থী সংগঠন পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির ছয় সদস্যকে যাবজ্জীবন কারাদণ্ড, প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

১৪ দলের নতুন কর্মসূচি

‘বিএনপি-জমাংয়াতের নৈরাজ্য, যুদ্ধাপরাধীদের বিচার ত্বরান্বিত করা ও বিএনপির লংমার্চের নামে গণতন্ত্রের ধারাবাহিকতা বিনষ্টের চক্রান্তের পায়তারা’র বিরুদ্ধে নতুন কর্মসূচি ঘোষণা করেছে কেন্দ্রীয় ১৪ দল। কর্মসূচির 

রানা প্লাজায় ক্ষতিগ্রস্ত ৩০৫৯ জন শ্রমিককে ক্ষতিপূরণ দেয়া হবে আজ

রানা প্লাজায় ক্ষতিগ্রস্ত ৩০৫৯ জন শ্রমিককে ৫০ হাজার করে টাকা ক্ষতিপূরণ দেয়া হবে।

আজ মঙ্গলবার বিকেল ৩টায় শ্রম মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে এ টাকা বিকাশের মাধ্যমে পাঠানো হবে।

ভারতে নতুন সরকার আসলে তিস্তা সমস্যার সমাধান হবে:নাসিম

ভারতের সঙ্গে তিস্তা চুক্তি প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, “ভারতে এখন নির্বাচন হচ্ছে। আমরা আশা করছি সেখানে নতুন সরকার ক্ষমতায় 

খেজুরগাছের তেলেছমাতি

পুকুরপাড়ে জন্মানো একটি খেজুরগাছ দিন-রাতে একটি নির্দিষ্ট সময় মেনে উঁচু-নিচু হচ্ছে। খেজুরগাছের এই অলৌকিক ঘটনা স্বচোক্ষে দেখার জন্য ভিড় করছে হাজার হাজার মানুষ। আবার রোগমুক্তির আশায় অনেক নারী-পুরুষ ভক্তিসহকারে পান করছেন ওই পুকুরের পানি। সোমবার বিকেলে সরেজমিন কালীগঞ্জের নলতা ইউনিয়নের কাশিবাটি ফুটবল মাঠসংলগ্ন শেখপাড়া এলাকায় নজরুল ইসলামের মালিকানাধীন পুকুরপাড়ে গিয়ে দেখা গেছে এই বিচিত্র ঘটনা। পুকুর মালিকের ভাই শেখ খায়রুল ইসলাম জানান, তাদের ৫ শতাংশ জায়গায় অবস্থিত পুকুরের পাড়ে জন্মানো খেজুরগাছটি অনেকদিন আগে থেকে হেলানো অবস্থায় বৃদ্ধি পেয়েছে। কিন্তু প্রায় ১৫ দিন যাবৎ ওই খেজুরগাছটি মাঝ বরাবর থেকে ওপরের অংশ পানিতে তালিয়ে যাচ্ছে।

রেডিসনে পালিত হল বিশ্ব ধরিত্রী দিবস

বিশ্ব ধরিত্রী দিবস (আর্থ ডে) পালিত হল বহুল আলোচিত পাঁচ তারকা হোটেল র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে। সেখানে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব ধরিত্রীকে স্মরণ করা হল। সামাজিক দায়বদ্ধতা থেকে ঢাকার পরিবেশ রক্ষায় বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে র‌্যাডিসন ব্লু  কর্তৃপক্ষ ২২ এপ্রিল মঙ্গলবার দিবসটি উদযাপন করে।

স্পটলাইট
ইংরেজী সাহিত্যের মহামানব শেক্সপিয়ার

শেক্সপিয়রকে নিয়ে একটি কথা প্রচালিত আছে- শেক্সপিয়র ইংরেজীতে খারাব ছাত্র ছিলেন কিন্তু এখন তার ইংরেজী না পড়াতে কোন দেশেই ইংরেজী সাহিত্য ডিগ্রি নেয়া অসম্ভব।

ক্ষমতায় আসার আগেই বিজেপির সাম্প্রদায়িক বিদ্ধেষ

চলতি নির্বাচনে হিন্দু মৌলবাদীদের ‘সাম্প্রদায়িক বিদ্বেষমূলক' ভাষণে বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদি কেন নীরব? এটা কি বিজেপির ‘মৌনম সম্মতি লক্ষ্মণ'? 

ইউক্রেনকে ৫০০ কোটি ডলার বরাদ্দ দিয়েছিল আমেরিকা

ইউক্রেনের জন্য ৫০০ কোটি ডলার বরাদ্দের বিষয়টি নিশ্চিত করেছে আমেরিকা। মার্কিন টিভি চ্যানেল সিএনএনকে দেয়া সাক্ষাৎকারে এ বিষয়টি নিশ্চিত করেছেন আমেরিকার ইউরোপ 

বাংলাদেশকে এক-তৃতীয়াংশ ভূখন্ড দাবি করায় বিজেপির ওয়েবসাইট হ্যাক

উগ্র হিন্দুত্ববাদী ভারতীয় জনতা পার্টির অন্যতম শীর্ষ নেতা সুব্রামনিয়ম স্বামী বাংলাদেশের কাছে এক-তৃতীয়াংশ ভূখণ্ড দাবি করায় বিহার প্রদেশ বিজেপির ওয়েবসাইট হ্যাক করেছে বাংলাদেশি হ্যাকাররা।

দিনের আরো খবর
মন্তব্য প্রতিবেদন
স্রষ্টার পক্ষ থেকে যখন শাস্তি আসে

বাংলাদেশে হয়তো অনেকবারই ‘খোদার গজব’ পড়েছে। হাজার বছরের ইতিহাসে হয়তো কয়েক লাখ বার। মানুষ কিন্তু অতশত জানে না। মানুষ জানে হাতেগোনা দু-একটি ঘটনা। উঠতে বসতে লোকজন সেসব কথা বলে আর প্রতিপক্ষকে ভয় দেখায়। নিকট অতীতে উল্লেখযোগ্য গজব হলো ঘসেটি বেগমের ওপর পতিত আল্লাহর গজব। এই বিশ্বাসঘাতক মহিলার ওপর গজব পড়েছিল ১৭৬০ সালে, ঢাকার কাছে বুড়িগঙ্গা নদীতে। আগে পিছে অনেক কাহিনী আছে। তবে মূল কাহিনী হলো- তিনি নবাব সিরাজউদ্দৌলার খালা। মীরজাফরের অন্যতম সঙ্গী হিসেবে তিনি বাংলার স্বাধীনতার লাল সূর্য বিদেশীদের কাছে বিলিয়ে দেয়ার ষড়যন্ত্রের প্রধান শাকচুন্নি হিসেবেই ইতিহাসে স্বীকৃত হয়ে আছেন। সিরাজউদ্দৌলার পতনের পর সেরা বেঈমান মীরজাফর ও মীরন মনে করতে থাকেন, এই জঘন্য মহিলা না পারে এমন কোনো কাজ নেই। যে কিনা আপন দেশ, বাবার রাজত্ব ও বোনের ছেলের জীবন অন্যের হাতে তুলে দিতে পারে, কেবল  হিংসার বশবর্তী হয়ে সে পারবে না এহেন কর্ম নেই- কাজেই তাকে মেরে ফেলো। যে কথা সেই কাজ- প্রথমে গ্রেফতার করা হলো এবং অন্তরীণ রাখা হলো ঢাকার ওপারের জিঞ্জিরা দুর্গে। তারপর একদিন পরিকল্পনা করা হলো, তাকে নদীতে ডুবিয়ে মারা হবে। ঘটনার দিন বুড়িগঙ্গায় বজরা 

অনলাইন জরিপ
মার্কিন উপসহকারি পররাষ্ট্রমন্ত্রী অতুল কেশাব বলেছেন, যুক্তরাষ্ট্র গণতান্ত্রিক, নিরাপদ, স্থিতিশীল ও জনগণের প্রতিনিধিত্বশীল বাংলাদেশ দেখতে চায়। আপনি কি একমত ?
হ্যা :
না :
মন্তব্য নেই :
নামাজের সময়
সময় নামাজ সময় নামাজ
৫:০০ ফজর ১৮:৩৬ মাগরিব
১৩.১৫ জোহর ২০:১৫ এশা
১৭:০০ আসর ১৩:৩০ জুম্মা
বিনোদন
LIVE CRICKET
সমগ্র দেশ
ব্যবসা-বানিজ্য
লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে বিদ্যুৎ ও জ্বালানী খাতে

লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানী খাতের মবিল যমুনা। রবিবার কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় ২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনাপূর্বক বিনিয়োগকারীদের ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করা হয়েছে। ডিএসই ‍সূত্রে এ তথ্য জানা গেছে।

শেয়ার মার্কেট
প্রেস টিভি