ঢাকা

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের নামাজে জানাজা শনিবার বাদ যোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে অনুষ্ঠিত হবে। এতে ঈমামতি করবেন তার ছেলে সাবেক সেনা কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আযমী।

বিস্তারিত
বগুড়া

বগুড়া জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ‘প্রতিপক্ষের’ হামলায় বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা আহ্বায়ক শিমুল হক রেহান (৪০) নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায়  ‍এ ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জনা যায়, শুক্রবার সন্ধ্যা সোয়া 

বিস্তারিত
গণভবন

 বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সরকার পতনের আন্দোলনের হুমকির জবাবে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “বিএনপি নেত্রী অনেক হুমকি ধামকি দিচ্ছেন। ওনি নাকি সরকার উৎখাত করবেন। ওনার পায়ের তলার মাটিই তো সরে যাচ্ছে। কিন্তু ওনি টের পাচ্ছেন না। আসলে দেশের মানুষ ভাল থাকলে ওনার মনে অশান্তি দেখা দেয়।”

বিস্তারিত
গুলশান কার্যালয়

অগণতান্ত্রিক মনোভাবের কারণেই মূলত আওয়ামী লীগ সংলাপে সাড়া দিচ্ছে না বলেও মন্তব্য করেন করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।    শুক্রবার বিকেলে বিএনপির গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বিস্তারিত
‘বাঁধন’-এর ১৭তম বার্ষিকী উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বাধনের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী-উদ্বোধন করেন।   ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র(টিএসসি)তে কেক কাটার মাধ্যমে অনুষ্টানের কার্যক্রম শুরু হয়।

চট্টগ্রামে গোলাম আযমের গয়েবানা জানাযায় লাখো মানুষ

চট্টগ্রামের প্যারেড ময়দানে জামায়াতে ইসলামীর সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার জুমা’র নামাজের পর লক্ষাধিক মুসল্লি এ নামাজে অংশ নিয়েছেন।

২৬ তারিখের হরতালে সরকারকে কঠোর হওয়ার পরামর্শ ১৪ দলের

লতিফ সিদ্দিকীর গ্রেফতারের দাবিতে ইসলামী দলগুলোর ডাকা ২৬ অক্টোবরের হরতালের নামে যে কোনো ধরনের নৈরাজ্য প্রতিরোধে সরকারকে কঠোর হওয়ার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মাদ নাসিম।

৮৪ হাজার টাকার জাল নোটসহ আটক ১

খুলনার ফুলতলা উপজেলায় ৮৪ হাজার টাকার জাল নোটসহ নজির মোল্যা নামে এক ব্যক্তিকে আটক করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। বৃহস্পতিবার (২৩ অক্টোবর) রাত ৯টায় উপজেলার ধোপাখোলা গ্রাম থেকে তাকে আটক করা হয়।

জামায়াত নেতার বাসায় দলীয় নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষের ঢল

জামায়াতে ইসলামীর সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের মরদেহ একনজর দেখতে তার মগবাজার বাসায় জামায়াত-শিবির নেতাকর্মী সমর্থক ছাড়াও সাধারণ মানুষের ঢল নেমেছে।

প্যারোলে মুক্তির আবেদন নিজামী-সাঈদীর

জামায়াতের প্রাক্তন আমির গোলাম আযমের শেষ ইচ্ছা অনুযায়ী তার নামাজে জানাজা পড়ানোর জন্য  সরকারের কাছে জামায়াতের দুই নেতা মতিউর রহমান নিজামী ও দেলাওয়ার হোসাঈন সাঈদীর প্যারোলে মুক্তি চাইবে মরহুমের আইনজীবীরা।

ওবায়দুল কাদেরের পদত্যাগ চাইলেন আব্দুল কাদের সিদ্দিকী

অনুদানের চেক নয়, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পদত্যাগ চাইলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী।

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

শিবগঞ্জ উপজেলার জমিনপুর সীমান্তে সুলেমান হক (২৫) নামের এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সদস্যরা। 
শুক্রবার ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে। 

প্রেসক্লাবে ঢুকে ব্যাপক ভাংচুর করেছে যুবলীগ

যুবলীগের একদল অস্ত্রধারী সন্ত্রাসী বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা প্রেসক্লাবে ঢুকে ব্যাপক ভাংচুর করেছে। অস্ত্রধারীদের আঘাতে আহত হয়েছেন মাছরাঙ্গা টেলিভিশনের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি ফাইজার চৌধুরী,দি নিউ নেশন পত্রিকার চুয়াডাঙ্গা প্রতিনিধি মিজানুল হক মিজান। 

অধ্যাপক গোলাম আযমের শেষ ইচ্ছা

 বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের জানাজা নামাজ আজ হচ্ছে না। গোলাম আযমের বড় ছেলে সাবেক সেনা কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল আব্দুল্লাহহিল আমান আযমী সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজধানীতে কড়া নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে পুলিশ

জামায়াতে ইসলামীর সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের মৃত্যুর পর রাজধানীতে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ। শুক্রবার ভোর থেকে মগবাজারে জামায়াতের কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের এলাকাজুড়ে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছেন।

বিয়ে না করেই ডির্ভোস

‘তাহলে মিস্টার ইগলেসিয়াস, কুর্নিকোভাকে কবে বিয়ে করছেন আপনি?’-প্রশ্নটা শুনেই মাথায় রক্ত চড়ে গিয়েছে এনরিক ইগলেসিয়াসের। কোনো মতে রাগটা সামাল দিয়েছেন; হাজার হোক তিনি তো সেলিব্রেটি মানুষ। 

গোলাম আযমের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ভারপ্রাপ্ত আমির

জামায়াতের সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ।

বিএনপিকে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি মানুষের গায়ে হাত দিয়ে দেখুক

 বিএনপির নেত্রী খালেদা জিয়ার আন্দোলনের হুমকি প্রসঙ্গে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, “নির্বাচনের আগে ট্রানজিট গভার্নমেন্ট হিসেবে ছিলাম। তখন অনেক কিছু করতে পারি নাই। এখন আমরা দেশের মানুষের ভোটে নির্বাচিত সরকার। এখন দেশের একটা মানুষের গায়ে হাত দিয়ে দেখুক।” 

নিঝুম দ্বীপের স্থাপনা নির্মাণের ‍উপর নিষেধাজ্ঞা জারি

নিঝুম দ্বীপ বরাদ্দ দিয়ে স্থাপনা নির্মাণের ‍উপর নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে দ্বীপে যাদেরকে ভূমি বরাদ্দ দেওয়া হয়েছে, তাদের তালিকা আদালতে দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

স্পটলাইট
‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চলবে’

 রাজনৈতিক কর্মসূচির কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রবিবারের পরীক্ষার সময়সূচিতে কোনো পরিবর্তন করা হয়নি।

মুন্সীগঞ্জে ইবোলার গুজব

 ইবোলার ভয়াবহতার সবচেয়ে বড় শিকার পশ্চিম আফ্রিকার কিছু দেশ। আফ্রিকার আইভরিকোস্ট থেকে ছুটিতে দেশে আসা মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলার কালীনগর গ্রামে এক যুবক ইবোলা আক্রান্ত বলে গুঞ্জন-গুজব ছড়িয়ে পড়েছে উপজেলার সর্বত্র।

আন্তর্জাতিক গণ মাধ্যমে গোলাম আযম

বায়ান্নর ভাষা আন্দোলনের অন্যতম পথিকৃত ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক আমীর গোলাম আযমের মৃত্যুর সংবাদ আন্তর্জাতিক গণমাধ্যম গুলো অত্যন্ত গুরুত্বের সাথে ফলাও করে প্রচার করেছে।

ভারতের উপর পারমাণবিক বোমার হুমকি: মোশাররফ

পাকিস্তান তার পূর্বাঞ্চলীয় সীমান্তে নিরাপত্তা ব্যবস্থায় কোনো রকম ছাড় দেবে না। এমনকি প্রয়োজন পড়লে ভারতের ওপর পারমাণবিক বোমা ছুড়তেও দ্বিধা করবে না দেশটি। এমনটাই বলেছেন পাকিস্তানের সাবেক স্বৈরশাসক জেনারেল পারভেজ মোশাররফ। ডন নিউজ এক প্রতিবেদনে বৃহস্পতিবার এ খবর দিয়েছে।

দিনের আরো খবর
মন্তব্য প্রতিবেদন
সড়ক-মহাসড়ক কি মৃত্যুফাঁদ ?

সড়ক দুর্ঘটনায় প্রতি বছর কত মানুষ প্রাণ হারান তার সঠিক তথ্য নেই কারো কাছেই। সরকারি হিসাবে সড়ক দুর্ঘটনায় প্রতি বছর নিহতের সংখ্যা এখন দুই হাজারের নিচে। ।পুলিশের হিসাবে সংখ্যাটি প্রায় ৪ হাজার। বিশ্বব্যাংকের হিসাবে ১২ হাজার এবং বিশ্বস্বাস্থ্য সংস্থার (হু) হিসাবে বছরে এই সংখ্যা ১৭ হাজার। কোন সংখ্যাটি সঠিক, সেই বিতর্কে না গিয়েও একবাক্যে বলে দেয়া যায় প্রতিদিন, প্রতি বছর বাড়ছে এই সংখ্যা। যদিও সরকারি হিসাব বলছে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বছর বছর কমছে। সড়ক-মহাসড়কগুলো আজ হয়ে উঠেছে এক একটি নিশ্চিত মৃত্যুফাঁদ।

অনলাইন জরিপ
বাংলাদেশে মিডিয়ার স্বাধীনতা নিয়ে যুক্তরাজ্যের উদ্বেগ কি যথার্থ মনে করেন ?
হ্যা :
না :
মন্তব্য নেই :
নামাজের সময়
সময় নামাজ সময় নামাজ
৫:২৪ ফজর ৫:৩৮ মাগরিব
১২.১০ জোহর ৬:৫৬ এশা
৩:১৬ আসর ১:২৫ জুম্মা
বিনোদন
LIVE CRICKET
সমগ্র দেশ
ব্যবসা-বানিজ্য
শেয়ার মার্কেট
প্রেস টিভি