নেপাল

ভূমিকম্পে বিধ্বস্ত নেপালকে ঘুরে দাঁড়াতে দেশটির পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ। ভূমিকম্পের ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে নেপালে পাঠানো বাংলাদেশের জরুরি সহায়তা রবিবার বিকেলে পৌঁছেছে। সহায়তার মধ্যে চিকিৎসা সামগ্রী, শুকনো খাবার, পানি ও কম্বল রয়েছে।

বিস্তারিত
গণভবন

 বেগম খালেদা জিয়াকে লক্ষ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন‘যে মানুষকে পোড়ালেন তিনি আবার মানুষের কাছে ভোট চান কীভাবে? কোন মুখে ভোট চান? লজ্জাও তো লাগে।’

রোববার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ইন্দোনেশিয়া সফর নিয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

বিস্তারিত
গুলশান কার্যালয়

ঢাকা উত্তর-দক্ষিন ও চট্টগ্রাম সিটি করপোরেশনের ভোটকেন্দ্র পাহারা দেয়ার জন্য নগরবাসীর প্রতি আহবান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। রোববার দুপুরে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ আহবান জানান তিনি। 

 

বিস্তারিত
ভূমিকম্প

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ফের ভূমিকম্প অনুভূত হয়েছে। রবিবার দুপুর ১টা ১১ মিনিটের দিকে ভূকম্পন অনুভূত হয়।প্রায় ৩০ সেকেন্ড ব্যাপ্তির এ ভূমিকম্পের সময় আতঙ্কিত লোকজন বাসাবাড়ি, অফিস আদালত ছেড়ে রাস্তায় নেমে আসেন। আমােদর ঠাকুরগাঁও, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, যশোর, রাজবাড়ী, দিনাজপুর ও নেত্রকোনা প্রতিনিধি জানান, হঠাৎ ভূমিকম্পে লোকজন আতঙ্কিত হয়ে 

বিস্তারিত
বরিশালে ৩ মাসে ১৮ খুন

বিগত তিন মাসে (জানুয়ারী, ফেব্রুয়ারী ও মার্চ) বরিশাল মেট্রোপলিটনসহ জেলার ১৪টি থানায় ১৮টি খুন সংঘঠিত হয়েছে । অন্যান্য বছরের হিসাবের তুলনায় এ সংখ্যা অনেকটা ভয়াবহতার তথ্য দেয়। একই সাথে নারী ও শিশু নির্যাতন, মাদক দ্রব্যসহ অনান্য ৭১৭টি অপরাধ সংঘঠিত হয়েছে। বরিশাল আইন শৃঙ্খলার ত্রৈমাসিক পরিসংখ্যানে এ তথ্য উঠে এসেছে ।

চায়নার সাথে বাংলাদেশের সমঝোতা চুক্তি

: ফরিদপুরের ভাঙ্গা থেকে বরিশাল এবং বরিশাল থেকে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন নির্মাণে সম্ভাব্যতা যাচাইয়ে একটি সমঝোতা চুক্তি সই হয়েছে। রোববার রেলভবনে রেলওয়ে ও চায়না সিভিল ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন করপোরেশনের মধ্যে এ সমঝোতা চুক্তি সই হয়।

সীমান্তে যারা আইন ভাঙ্গছেন তাদের মধ্যে মৃত্যুর হার বেশি : সন্দ্বিপ মিত্র

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় দূতাবাসের সহকারি হাই কমিশনার সন্দ্বিপ মিত্র বলেছেন, ধর্মান্ধকরণ ভারত সরকারের গৃহিত কোন সরকারি কর্মসূচী নয়। জোর করে কিংবা প্রভাব খাটিয়ে কোন গোষ্ঠি বা সম্প্রদায় যদি ধর্মান্ধ করতে বাধ্য করে, সেটা আমাদের সংবিধান পরিপন্থী। ইতোমধ্যে ভারত সরকার এটি কঠোর হস্তে দমন করতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে।

নির্বাচন পর্যবেক্ষনে সমন্বয় সেল গঠন

ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে  আইন-শৃঙ্খলা পরিস্থিতি মনিটরিংয়ে সমন্বয় সেল গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ সেল নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় ২৪ ঘণ্টা সক্রিয় থাকবে।

‌আমি সিটি নির্বাচনের ভোটার নই'

 আমি সিটি করপোরেশনের নির্বাচনে ভোট দিতে পারব না কা ক্যান্টনমেন্টের ভোটার। যা সিটি করপোরেশনের আওতাধীন নয়।’’ বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

রোববার দুপুরে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

২৮ তারিখ তিন সিটিতে সাধারণ ছুটি

 আগামী ২৮ এপ্রিল মঙ্গলবার ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

ফতুল্লা মডেল থানার নতুন ভবনের উদ্বোধন করলেন স্বারাষ্ট্র প্রতিমন্ত্রী

রবিরার সকাল ১১টায় ফতুল্লা মডেল থানা কম্পাউন্ডে নতুন ভবনের লাল ফিতা কেটে উদ্বোধন করলেন স্বারাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। অনুষ্ঠানটির আয়োজন করে নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রশাসন। অনুষ্ঠানে সম্মানিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, আইজিপি শহীদুল হক, নাঃগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ 

ঘর্ণিঝড়ে বিধস্ত; চলছে খোলা আকাশের নিচে পাঠদান

গাইবান্ধার সুন্দরগঞ্জে ঘুর্ণিঝড়ে বিধস্ত জামালহাট বালিকা উচ্চ বিদ্যালয়ে খোলা আকাশের নিচে চলছে পাঠদান। 

ভুমিকম্পে দুটি বিদ্যালয়ের ভবনে ফাটল

ভুমিকম্পের সময় কুড়িগ্রামের উলিপুর উপজেলার দুটি প্রাথমিক বিদ্যালয় ভবনের দেয়ালে ফাটল দেখা দেয়।

নূর হোসেনকে দ্রুত দেশে ফিরিয়ে আনা হবে: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুন মামলায় অভিযুক্ত সিটি করপোরেশনের কাউন্সিলর আওয়ামীলীগ নেতা নূর হোসেনকে দ্রুত দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের পুরো বক্তব্য

বিএনপি চেয়ারপার্সন, ২০ দলীয় জোট প্রধান, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পুরো বক্তব্য বিডিপ্রেসডটনেটের পাঠকদের জন্য তুলে ধরা হলো:

নির্বাচন সুষ্ঠু হলে আমরা জয়লাভ করবই: হান্নান শাহ

 নির্বাচন সুষ্ঠু হলে আমরা জয়লাভ করবই, কেননা জনগণ আমাদের সাথে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির বিএনপি স্থায়ী কমিটির সদস্য বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।

আজ  রবিবার দুপুর ১২.৩০ মিনিটে মির্জা আব্বাসের নিজ বাসায় এক প্রেস কনফারেন্সে তিনি এ মন্তব্য করেন।

দিনাজপুরে গাছের সাথে বাসের ধাক্কা, ১৬ যাত্রী আহত

দিনাজপুর সদর উপজেলার নশিপুর জামতলী বাজার সংলগ্ন এলাকায় একটি বাস গাছের সঙ্গে ধাক্কা লেগে এক যাত্রী নিহত ও ১৬ যাত্রী আহত হয়েছেন।

রোববার (২৬ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে নশিপুর জামতলী বাজার সংলগ্ন এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারালে এ  দুর্ঘটনা ঘটে।

শাহজালালে সাড়ে ছয়শ’ গ্রাম স্বর্ণ জব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে ছয়শ’ গ্রাম স্বর্ণ জব্দ করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

নেপালের ভূমিকম্পে গুগল নির্বাহী নিহত

নেপালে ভূমিকম্পের ফলে সৃষ্ট হিমবাহ ধসে ১৮ জন পর্বোতারোহী নিহত হয়েছেন তাদের মধ্যে গুগলের এক উর্ধ্বতন কর্মকর্তাও রয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তার দুই সহকর্মী। তবে তাদের অবস্থা তেমন গুরুতর নয়। গুগল এবং নিহতের পরিবারের বরাত দিয়ে এ খবর জানিয়েছে গার্ডিয়ান পত্রিকা।

স্পটলাইট
জবিতে শিক্ষিকা লাঞ্চিত; আঠক নেতাকে ছিনিয়ে নিল ছাত্রলীগ

 জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) লোক প্রশাসন বিভাগের শিক্ষিকাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছে ছাত্রলীগ নেতা আরজ মিয়া। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে সাময়িক বহিষ্কার করেছে। ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাৎক্ষণিকভাবে বিক্ষোভ করে। পরে প্রক্টরিয়াল বডি আরজুকে পুলিশে সোপর্দ করলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের নেতৃত্বে একদল নেতাকর্মী তাকে ছিনিয়ে নিয়ে যায়।

স্কুল ছাত্রী লিজা এখন হোসেন সরদার

হরমোন পরিবর্তন হয়ে মেয়ে থেকে ছেলেতে রুপান্তরিত হয়েছে এক কিশোরী (১৪)। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে জেলার গৌরনদী উপজেলার পিঙ্গলাকাঠী গ্রামে। রবিবার দুপুরে আদালতের মাধ্যমে নামের সংশোধন (এভিডেভিট) করার জন্য বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের দারস্থ হয়েছেন ওই কিশোরীর অভিভাবকেরা।

সিটি নির্বাচন শান্তিপূর্ণ করার আহ্বান জাতিসংঘের

আসন্ন ঢাকা (উত্তর-দক্ষিণ) ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ দেখতে চায় জাতিসংঘ। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য বাংলাদেশের সবগুলো রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়েছে বৈশ্বিক এই সংস্থাটি। ঢাকায় অবস্থিত জাতিসংঘের আবাসিক কার্যালয় থেকে রবিবার দুপুরে গণমাধ্যমে বার্তা পাঠিয়ে এই তথ্য জানান হয়।

গাড়ির বহর নিয়ে প্রচার চালাচ্ছেন আনিসুল হক

নির্বাচনী প্রচারের শেষ দিনে ১৩ থেকে ১৪টি গাড়ির বহর নিয়ে প্রচার চালাচ্ছেন আওয়ামী লীগ সমর্থিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী আনিসুল হক।

দিনের আরো খবর
মন্তব্য প্রতিবেদন
হাওড়পাড়ের কান্না: তুমি শুনতে কি পাও?

আমি বাংলাদেশের সর্বোচ্চ ডিগ্রিধারী গ্র্যাজুয়েড নাগরিক হয়েছি। এতে আমার কোন কৃতিত্ব বা গৌরব নেই। আমি এক কৃষকের ছেলে সেটাই আমার কাছে গৌরবের। আমার রক্তে আমার অস্তিত্বের সাথে সম্পর্ক হল ধানের শুধুই ধানের। প্রাইমারী স্কুল থেকে শুরু করে উচ্চ শিক্ষা যা কিছু অর্জন সম্ভব হয়েছে এর পিছনে একমাত্র যোগানদাতা ছিলেন কৃষক বাবা। আর সব এসেছে এই সোনালী ধান থেকে । তাই আমার অস্তিত্বের সবটুকুই জুড়েই শুধু ধান আর ধান।

অনলাইন জরিপ
'সরকার মির্জা আব্বাসের জনপ্রিয়তাকে ভয় পায়, তাই জামিন দিচ্ছে না' বলেছেন মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস। আপনিও কি তাই মনে করেন?
হ্যাঁ :
না :
মন্তব্য নেই :
নামাজের সময়
সময় নামাজ সময় নামাজ
৫:২৪ ফজর ৫:৩৮ মাগরিব
১২.১০ জোহর ৬:৫৬ এশা
৩:১৬ আসর ১:২৫ জুম্মা
বিনোদন
LIVE CRICKET
সমগ্র দেশ
ব্যবসা-বানিজ্য
বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ

বেনাপোলের বিপরীতে ভারতে বনগাঁসহ পশ্চিমবঙ্গের ১৬ জেলার ৯১টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে শনিবার। নির্বাচনে সরকারি সাধারন ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে শনিবার সকাল থেকে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ ছিল। তবে পাসপোর্ট যাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে। নির্বাচনকে সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে ভারতের নির্বাচন কমিশন এ ব্যবস্থা নিয়েছে। সীমান্ত বাণিজ্য বন্ধ থাকায় উভয় সীমান্তে শত শত পণ্যবাহী ট্রাক আটকা পড়ে আছে। 

শেয়ার মার্কেট
প্রেস টিভি