গুলশান কার্যালয়

 রক্তনেশায় ক্ষমতাসীনরা ‘উন্মাদ’ হয়ে গেছে অভিযোগ করে এর পরিণতি ভালো হবে না বলে হুশিয়ারি দিয়েছেন খালেদা জিয়া। রোববার রাতে এক অনুষ্ঠানে তিনি বলেন,“ মানুষের রক্তনেশায় আওয়ামী লীগ আজ উন্মাদ হয়ে গেছে।

বিস্তারিত
ইন্ডিয়ার নিয়মিত ফ্লাইট

 ইসলাম ও হজ নিয়ে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দেয়ায় সদ্য অপসারিত মন্ত্রী লতিফ সিদ্দিকী ভারত থেকে দেশে ফিরেছেন।

বিস্তারিত
জাতীয় সংসদ

 অবৈধ ভিওআইপি ব্যবসায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের রাঘব বোয়ালরা জড়িত অভিযোগ করে দুর্নীতিবাজ এসব নেতার দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি তলা হয়েছে জাতীয় সংসদে।

বিস্তারিত
ঢাকা

রাজধানীর তেজগাঁওয়ে পেট্রোলের গাড়িতে আগুন লেগে দুই হাজার লিটার পেট্রোল পুড়ে ভস্মিভুত হয়ে গেছে।

বিস্তারিত
রাজধানীতে ৮৬২ বেসরকারি হাসপাতাল ও ডায়াগনষ্টিক

 ঢাকা মহানগরীতে ৮৬২টি বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার রয়েছে বলে সংসদকে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম। রোববার দশম জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে হাজী মো. সেলিমের এক লিখিত প্রশ্নের উত্তরে স্বাস্থ্য মন্ত্রী সংসদকে এ তথ্য জানান।

পেছালো ফেলানী হত্যার পুনঃবিচার

আবারো পেছালো বাংলাদেশী কিশোরী ফেলানী হত্যার পুনঃবিচারের কাজ। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবর শুনে ন্যায় বিচার পাওয়া নিয়ে শংকা ও হতাশা প্রকাশ করেছেন ফেলানীর বাবা নুর ইসলাম, মা জাহানারা বেগম ও পাবলিক প্রসিকিউটর এডভোকেট

এইচএম এরশাদ ৫ দিনের সফরে মালয়শিয়ায়

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ পাঁচ দিনের সফরে মালয়েশিয়া গেছেন।

‘দেশে স্বনামধন্য প্রতিষ্ঠানের ওষুধ নকল হচ্ছে’

স্কয়ার, এসিআই, বেক্সিমকো ও এসকেএফ’র মত বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানের ব্রান্ড ওষুধ অবিকল মোড়কে কিছু অসাধু প্রতিষ্ঠান নকল ওষুধ বাজারে বিক্রি করছে বলে স্বীকার করেছেন স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম।

সাভারে গার্মেন্টসে ভয়াবহ আগুন

 আশুলিয়ার পুটুরিয়া এলাকায় জেড. এ এ্যাপারেলস নামে একটি গার্মেন্টসে ভয়াবহ আগুন ধরেছে। রবিবার বিকাল পৌনে ৫ টার দিকে কারখানাটির চতুর্থ তলায় আগুনের 

নতুন শ্রমবাজার খুঁজে বের করতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাবিশ্বে নতুন শ্রমবাজার খুঁজে দক্ষ জনশক্তি পাঠাতে আরো উন্নত প্রশিক্ষণ দেয়ার তাগিদ দিয়েছেন। রবিবার সকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় পরিদর্শন শেষে তিনি এই তাগিদ দেন।

রাজধানীসহ সারাদেশের অবৈধ তোরণ অপসারণের সিদ্ধান্ত

রাজধানীসহ সারাদেশের অবৈধ তোরণ অপসারণে শিগগিরই পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামার খান কামাল।

পাবনায় ফেন্সিডিল ও ইয়াবাসহ যুবক আটক

পাবনার ঈশ্বরদীর ফতে মোহাম্মদপুর এলাকায় রবিবার দুপুর ২ টার দিকে অভিযান চালিয়ে ২০ পিচ ইয়াবা ও ৮ বোতল ফেন্সিডিলসহ একরাম (২৫) নামের এক যুবককে আটক করেছে র‌্যাব।

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক-প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে নিহত ৪

ব্রাহ্মণবাড়িয়ায় ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক-প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত হয়েছে। এ ঘটনায় আরো দুই জন আহত হয়েছে।

কামরুল হাসান শাহীনের মৃত্যুতে বিএনপি চেয়ারপার্সনের শোকবার্তা

বরিশাল মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কামরুল হাসান শাহীনের মৃত্যুতে গভীর শোক ও দূঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

আ’লীগকে ক্ষমা চেয়ে জঙ্গি ও সন্ত্রাসের কথা বলার আহ্বান মির্জা ফখরুলের

 আওয়ামীলীগকে সন্ত্রাসী কর্মকান্ডের জন্য জনগণের কাছে ক্ষমা চেয়ে তারপর জঙ্গি ও সন্ত্রাসের কথা বলার আহবান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিএনপি কখনও সন্ত্রাসে বিশ্বাস করে না। শান্তিতে বিশ্বাসী।

আজ থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু

প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হচ্ছে আজ রোববার। প্রথম দিন বেলা ১১টা থেকে ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  মোট ছয়টি বিষয়ে প্রতিটিতে ১০০ করে মোট ৬০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে প্রতিবন্ধী শিক্ষার্থীরা অতিরিক্ত ২০ মিনিট সময় পাবেন।

গয়েশ্বরের অনুষ্ঠান বর্জন করল সাংবাদিকরা

সাংবাদিকদের সঙ্গে অশালীন ও অরুচীকর মন্তব্য করায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের অনুষ্ঠান বর্জন করল সাংবাদিকরা।

আজ(রবিবার)সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন উপলক্ষে ‘মুক্তিযুদ্ধের প্রজন্ম’  আয়োজিত আলোচনা সভার শুরুতে সাংবাদিকদের অশালীন ও অরুচীকর মন্তব্য করে।

মুন্সীগঞ্জে সুবিচার চেয়ে শিক্ষার্থী ও শিক্ষকদের মৌন মিছিল

 ইভটিজিংয়ের শিকার স্কুল ছাত্রী শারমিন সুলতানার আত্মহত্যার প্রতিবাদে শিক্ষার্থী ও শিক্ষকরা মৌন মিছিল ও স্মারকলিপি পেশ করেছে। রোববার সকালে মিছিলটি এভিজেএম সরকাররি বালিকা স্কুল থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপার কার্যালয়ে যায়। মৌন মিছিল শেষে ইভটিজিংর সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার সুবিবার চেয়ে স্মারক লিপি দেয়া হয়। 

সিরিয়ায় যুক্তরাষ্ট্র জোটের হামলায় নিহত ৯০০

 গত দুই মাসে সিরিয়ায় যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সন্ত্রাসবিরোধী জোট বাহিনীর বিমান হামলায় নয়শর বেশি মানুষ নিহত হয়েছেন।

যুক্তরাজ্যভিত্তিক সিরীয় মানবাধিকার সংগঠন ‘দ্য অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’ শনিবার এক বিবৃতিত এ তথ্য জানায়।

 

স্পটলাইট
‘সরকারি যানবাহন নিয়ন্ত্রণ আইন ও তিন পার্বত্য সংশোধন বিল পাস’

 সংসদে তিন পার্বত্য জেলা পরিষদ সম্পর্কিত তিনটি সংশোধন বিল পাস হয়েছে। রোববার পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং তিনটি বিল উত্থাপন করলে সেগুলো কন্ঠভোটে পাস হয়। কয়েকজন সংসদ সদস্য সংশোধনী ও জনমত যাচাইয়ের প্রস্তাব দিলে সেগুলো নাকচ হয়ে যায়।

নরেন্দ্র মোদির ডাকের অপেক্ষায় প্রহর গুনছেন স্ত্রী যশোদাবেন

 ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকের অপেক্ষায় এখনো প্রহর গুনছেন তার স্ত্রী যশোদাবেন। মাত্র ১৭ বছর বয়সে যশোদাবেনের সঙ্গে বিয়ে হয়েছিল মোদির। কিন্তু রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সংস্পর্শে গিয়ে মোদি সংসার ধর্ম থেকে দূরে সরে যান। ত

মাইক্রোসফট বিশ্বের বৃহত্তম সেলফি তোলার রেকর্ড গড়ল বাংলাদেশে

বিশ্বের বৃহত্তম সেলফি তোলার রেকর্ড গড়ল মাইক্রোসফট মোবাইল ডিভাইস অ্যান্ড সার্ভিসেস (এমএমডিএস) বাংলাদেশ।  শনিবার বিকেল ৩টায় রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলের সামনে  বাংলাদেশের প্রায় ১ হাজার ১৫১ জন সেলফিপ্রেমীকে নিয়ে বিশ্বের বৃহত্তম এই সেলফি তোলা হয়।

মাহজাবিনের ময়নাতদন্ত রিপোর্ট প্রকাশ;পরিবার প্রত্যাখ্যান

যশোর মণিরামপুরের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতানের পূত্রবধূ ডা. শামারুখ মাহজাবিন আত্মহত্যা করেছেন বলে ময়নাতদন্ত রিপোর্ট প্রকাশ করা হয়েছে।

দিনের আরো খবর
মন্তব্য প্রতিবেদন
সশস্ত্র বাহিনীর আধুনিকায়ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে বলেছেন, গোটা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য বর্তমান সরকার এ বাহিনীর অধিকতর উন্নয়ন ও আধুনিকায়নের পদক্ষেপ নিয়েছে। এ উদ্দেশ্যে জাতির জনক বঙ্গবন্ধু প্রণীত ১৯৭৪ সালের প্রতিরক্ষা নীতির আলোকে 'ফোর্সেস গোল-২০৩০' নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর এ বক্তব্য বিশেষ তাৎপর্যের দাবিদার।

অনলাইন জরিপ
‘কোন রাজনৈতিক উদ্দেশ্য নয়,ব্যক্তিগত বিরোধের জের ধরেই খুন হয়েছেন রাবি অধ্যাপক ড. এ কে এম শফিউল ইসলাম লিলন।’ র্যা বের বক্তব্যর সাথে আপনি একমত কি ?
হ্যা :
না :
মন্তব্য নেই :
নামাজের সময়
সময় নামাজ সময় নামাজ
৫:২৪ ফজর ৫:৩৮ মাগরিব
১২.১০ জোহর ৬:৫৬ এশা
৩:১৬ আসর ১:২৫ জুম্মা
বিনোদন
LIVE CRICKET
সমগ্র দেশ
ব্যবসা-বানিজ্য
মারাত্মক ঝুঁকিতে চামড়াশিল্পের শ্রমিকরা

কোনো প্রকার শ্রমনীতি ছাড়াই কাজ করে যাচ্ছে চামড়াশিল্পে জড়িত শ্রমিকরা। মারাত্মক সব স্বাস্থ্যঝুঁকিতে আছেন এ খাতের শ্রমিকরা। রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘রেলোক্যাশন অব হাজারিবাগ ট্যানারিস : ওয়ার্কার্স পারসপেকটিভ’ শীর্ষক গোলটেবিল আলোচনায় এক গবেষণা প্রতিবেদন থেকে এসব তথ্য পাওয়া যায়। ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়ন এবং বাংলাদেশ লেবার ওয়েলফেয়ার ফাউন্ডেশন (বিএলএফ) ওই গবেষণা প্রতিবেদন প্রকাশ করে। গবেষণা প্রতিবেদন পাঠ করেন, বিএলএফের গবেষণা বিশেষজ্ঞ সাইদ মোর্শেদ।

শেয়ার মার্কেট
প্রেস টিভি
প্রবাস জীবন
ইরাকের বন্দিশালায় দেড় শতাধিক বাংলাদেশি

সোনার হরিণ ধরতে বিদেশে পাড়ি দিয়ে ইরাকের বন্দিশালায় আটকা পড়েছেন অনেক বাংলাদেশি। নির্মম নির্যাতন সয়ে দিন কাটছে তাদের। ইরাকের নাজাব শহরে বন্দি রয়েছেন দেশের বিভিন্ন জেলার দেড় শতাধিক বাংলাদেশি। এদের মধ্যে মেহেরপুরের রয়েছে ৪২ জন। এদের কাতার পাঠানোর কথা বলে ইরাকে পাঠিয়েছিল দালালরা। সেখানে পাচারকারী চক্রের হাতে এখন নির্মম নির্যাতনের শিকার হচ্ছেন তারা। সংসারের সুখ আর সচ্ছলতা আনার স্বপ্নে বিদেশে গমন করেছিলেন মেহেরপুরের ৪২ যুবক। কাতারে মোটা অঙ্কের বেতনে চাকরির শর্তে তারা স্থানীয় দালালদের হাতে তুলে দিয়েছিলেন ৪ লাখ করে টাকা। তবে প্রতারক দালাল চক্রের সদস্যরা তাদের পাঠিয়েছে ইরাকের পাচার চক্রের কাছে।


নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি ছাত্রের মৃত্যু
লেবাননে প্রবাসী বাংলাদেশির মৃত্যু