খুলনা

সুন্দরবনে তেল ট্যাংকারডুবির ঘটনাকে পরিকল্পিত বলে দাবি করেছে বিএনপির তদন্ত কমিটি। 

বিস্তারিত
ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন,আওয়ামী লীগ জানে তারা জণগণের ভোটে নির্বাচিত সরকার নয়।তাই আওয়ামী লীগ ক্ষমতা ছাড়লে আর ফিরে পাবে না। সোমবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে রাজশাহী ইউনিভার্সিটি ন্যাশনালিস্ট এক্স স্টুডেন্টস এ্যাসোসিয়েশন (রুনেসা)আয়োজিত রক্ত ঝরা ২২ ডিসেম্বর’৮৪ স্মরণে “স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে রিজভী আহমেদ ও রাজশাহী 

বিস্তারিত
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুন

 একাত্তরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে সাবেক জাতীয় পার্টি সরকারের প্রতিমন্ত্রী হবিগঞ্জের সৈয়দ মুহম্মদ কায়সারের বিরুদ্ধে করা মামলার রায় মঙ্গলবার ঘোষণা করা হবে।

বিস্তারিত
ঢাকা

রেজিস্ট্রেশন ছাড়া কেউ ১৪৩৬ হিজরী সনের (২০১৫ খ্রিস্টাব্দ) হজ পালনের জন্য সৌদি আরবে যেতে পারবেন না বলে আবারো জানিয়ে দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। হজযাত্রীরা প্রাথমিক রেজিস্ট্রেশনে মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) ছাড়াই নাম নিবন্ধন করতে পারবেন। মন্ত্রণালয়ের হজ শাখা থেকে প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিস্তারিত
উত্তর কোরিয়ার ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন

উত্তর কোরিয়ার ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে।

সোমবার নিরাপত্তা পরিষদে দেশটির ওপর নজরদারি বৃদ্ধির কথা ঘোষণার পর সেখানকার ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

টাঙ্গাইলে বুধবারের সকাল-সন্ধ্যা হরতাল স্থগিত

টাঙ্গাইলে বুধবারের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল স্থগিত করেছে টাঙ্গাইল অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটি । সোমবার টাঙ্গাইল কেন্দ্রীয় জামে মসজিদে কমিটির নেতৃবৃন্দ এক বৈঠক শেষে দুপুরের দিকে এ সিদ্ধান্ত জানান। কমিটির সভাপতি মওলানা আবদুল আজীজ জানান, আইনের প্রতি 

ইতিহাস বিকৃতির কারণে তারেক রহমানের তওবা করতে হবে

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, তারেক রহমানকে বাংলাদেশে ঢুকতে হলে ইতিহাস বিকৃতির কারণে তাকে তওবা করে ঢুকতে হবে।

সোমবার দুপুরে ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ‘মহান বিজয় দিবস-২০১৪’ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

চলচ্চিত্রের প্রতি মানুষের আকর্ষণ কমে গেছে : আজিজুল হক

চলচ্চিত্র নির্মাণের জন্য আগের থেকে প্রযুক্তিগত দিক দিয়ে উন্নত হয়েছে। কিন্তু চলচ্চিত্রগুলো জনপ্রিয়তা অর্জন করতে পারছে না। কারণ এসব চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতারা চিরঞ্জীবী হওয়ার মতো তেমন কিছু করতে পারে না। চলচ্চিত্রের প্রতি মানুষের আকর্ষণ নেই বললেই চলে, অনেক কমে

সোনা চোরাচালানে ৩০টি চক্র চিহ্নিত, জড়িত ২৭২ জন

দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরের মাধ্যমে সোনা চোরাচালান করা হয়। এর সঙ্গে জড়িত ৩০টি চক্রকে চিহ্নিত করছে গোয়েন্দা সংস্থা। এ ছাড়া বিমানবন্দর ও বিমান বাংলাদেশের কর্মকর্তা-কর্মচারীসহ ২৭২ জনকে এ অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নজরদারিতে রাখা হয়েছে।

নীলফামারীতে অগ্নিকান্ডে ৩০ টি পরিবারের মতাধিক ঘড় ভস্বিভূত

নীলফামারীতে এক ভয়াবহ অগ্নিকান্ডে ৩০ টি পরিবারের শতাধিক ঘড় পুরোপুরি ভস্বিভূত হয়েছে। এ অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। জেলার সদর উপজেলার সোনারায় গ্রামের সাতারু পাড়া এলাকায়  সোমবার

গাজীপুরে খালেদা জিয়ার সমাবেশ যে কোন মূল্যে অনুষ্ঠিত হবে : ছাত্রদল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে যে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছে তা প্রত্যাহার করতে হবে। একই সঙ্গে ছাত্রলীগকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। না হলে গণধোলাই থেকে রক্ষা হবে না। আগামীতে সব আন্দোলনে মাঠে থাকবে ছাত্রদল

পাবনায় অভিযান চালিয়ে অস্ত্রসহ ১৩ জলদস্যুকে গ্রেফতার করেছে পুলিশ

পাবনার পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে ডিবি পুলিশ অভিযান চালিয়ে অস্ত্রসহ ১৩ জলদস্যুকে গ্রেফতার করেছে।

আন্দোলনে পুলিশ ছাড়া রাস্তায় নামুন ক্ষমতাসীন দলকে চ্যালেঞ্জ : মির্জা ফখরুল

শেখ হাসিনা গণতন্ত্রের সব প্রতিষ্ঠান দলীয়করণ করে ফেলেছে। নির্বাচন কমিশন তাদের (সরকার) বংশবদ প্রতিষ্ঠানে পরিণত করেছে। বিচার বিভাগে ন্যায় বিচার পাওয়া যায় না। এখন এমন বিচার বিভাগ যা পুলিশ বাহিনী থেকেও ভয়ংকর।

শ্যালা নদীতে পৌঁছেছেন ২৬ সদস্যের জাতিসংঘ প্রতিনিধিদল

ট্যাংকার ডুবিতে তেল ছড়িয়ে পড়ার ঘটনায় সৃষ্ট ক্ষয়ক্ষতি নির্ণয় ও তথ্য সংগ্রহ করতে শ্যালা নদীতে পৌঁছেছেন ২৬ সদস্যের জাতিসংঘ প্রতিনিধিদল।

সোমাবার বিকেলে তারা মংলায় পৌঁছান। পরে বনবিভাগের রেস্ট হাউজের জেটি থেকে অরণ্য নামক লঞ্চে করে সুন্দরবনের শ্যালা নদীতে যান।

আব্দুর রাজ্জাকের তৃতীয় মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

 সাবেক মন্ত্রী, শরীয়তপুর-৩ আসনের (ভেদরগঞ্জ, ডামুড্যা ও গোসাইরহাট) সাবেক সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাকের তৃতীয় মৃত্যুবার্ষিকী মঙ্গলবার।২০১১ সালের ২৩ ডিসেম্বর লন্ডনের কিংস কলেজ হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

রাজধানীর বিভিন্নস্থানে ট্রনে কাটা পরে নিহত ৩

রাজধানীর যাত্রাবাড়ী, পেয়ারাবাগ ও বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত দুই নারী ও এক পুরুষ মারা গেছেন। সোমবার সকালে জিআরপি থানা-পুলিশ লাশগুলো উদ্ধার করে।

লতিফ সিদ্দিকীর সর্বোচ্চ শাস্তির দাবিতে ২৩-২৪ ডিসেম্বর রংপুর অভিমুখে রোডমার্চ

পবিত্র হজ ও রাসুল (সা.) সম্পর্কে কটুক্তিকারী লতিফ সিদ্দিকীর সর্বোচ্চ শাস্তির দাবিতে ২৩-২৪ ডিসেম্বর ঢাকা থেকে রংপুর অভিমুখে রোডমার্চ করবে চরমোনাই পীরের সংগঠন ইসলামী আন্দোলন বাংলাদেশ।

কুড়িগ্রামে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

চাকুরী জাতীয়করন ও নতুন পে-স্কেলে অন্তর্ভুক্তির দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন ও সমাবেশ করেছে বেসরকারী স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষক-কর্মচারীরা। সোমবার কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম চিলমারী সড়কে প্রায় ২ ঘন্টা ব্যাপী এ সমাবেশের আয়োজন করে শিক্ষক কর্মচারী ঐক্যজোট।

৫ জানুয়ারি গনতন্ত্র রক্ষা নয়,গণতন্ত্র হত্যার দিবস: মোয়াজ্জেম হোসেন

 বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেছেন,৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচন করে আপনারা গনতন্ত্র রক্ষার দিবস ঘোষণা করেছেন এটা গনতন্ত্র রক্ষা নয়,গনতন্ত্র হত্যার দিবস।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ইয়ূথ ফোরাম আয়োজিত বর্তমান প্রেক্ষাপটে স্বাধীনতা গনতন্ত্র ও আইনের শাসন শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

স্পটলাইট
বুধবার খালেদা জিয়ার সঙ্গে খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিনের শুভেচ্ছা বিনিময়

বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন 

প্রধানমন্ত্রী কাল গাজীপুরে যাচ্ছেন

জাতীয় কারা সপ্তাহ’র উদ্বোধন করতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আগামীকাল মঙ্গলবার সকালে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে যাচ্ছেন।

কনকনে শীতে কাঁপছে দেশ

শীত এসে গেছে শিশিরের শব্দ নিয়ে। কনকনে শীতে কাঁপছে দেশ। মৌসুমের শুরুতেই হাঁড় কাঁপানো শীত পড়েছে। ঠান্ডায় কাবু মানুষ।

যুক্তরাষ্ট্রে হামলার হুমকি দিল উত্তর কোরিয়া

 যুক্তরাষ্ট্রে হামলার হুমকি দিল উত্তর কোরিয়া। সনি পিকচারস কোম্পানিতে হ্যাকিংয়ের ঘটনায় দুই দেশের বাগযুদ্ধ এবার সমর যুদ্ধের দিকে মোড় নি

দিনের আরো খবর
মন্তব্য প্রতিবেদন
এই মাটি এই দেশ

১৯৭১ সালের ১৬ ডিসেম্বরে ধ্বংসস্তূপের মধ্যে বসে স্বজন হারানোর বেদনা বুকে নিয়ে আমরা বিজয়–লাভের আনন্দ উদ্যাপন করেছিলাম। সেই সঙ্গে দৃঢ় সংকল্প ছিল দেশটাকে নতুন করে গড়ে তুলবার। বিগত দিনের পর সংকীর্ণতা দূর করে আমরা গঠন করব গণতন্ত্রের জন্যে প্রয়োজনীয় সব প্রতিষ্ঠান। মানুষের মন থেকে ধর্মবিদ্বেষ দূর করে অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠিত হবে। রাষ্ট্র নিশ্চয়তা দেবে নাগরিকদের সকল ধর্মপালনের কিংবা কোনো ধর্ম পালন না করার, কিন্তু নিজে কোনো ধর্মের সংস্রব রাখবে না।

অনলাইন জরিপ
সরকার ক্ষমতাকে প্রলম্বিত করতে পুলিশে আশ্রিত হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন আ স ম আবদুর রব । আপনি একমত কি ?
হ্যাঁ :
না :
মন্তব্য নেই :
নামাজের সময়
সময় নামাজ সময় নামাজ
৫:২৪ ফজর ৫:৩৮ মাগরিব
১২.১০ জোহর ৬:৫৬ এশা
৩:১৬ আসর ১:২৫ জুম্মা
বিনোদন
LIVE CRICKET
সমগ্র দেশ
ব্যবসা-বানিজ্য
শিক্ষা ও কারিগরি প্রশিক্ষণে বরাদ্দের ৩০ শতাংশ ব্যয়ের নীতিমালা

ব্যাংকগুলোকে শিক্ষা ও কারিগরি প্রশিক্ষণে সামাজিক দায়বদ্ধ কার্যক্রমের (সিএসআর) মোট বরাদ্দের ৩০ শতাংশ ব্যয়ের নির্দেশনা দিয়ে নীতিমালা করা হয়েছে। এছাড়া দ্বিতীয় প্রধান খাত হিসেবে সুবিধাবঞ্চিত জনগণের স্বাস্থ্য ও চিকিৎসা সেবায় ২০ শতাংশ খরচ করার কথা বলা হয়েছে।

আন্তর্জাতিক বাণিজ্যমেলায় ৩টি মহাদেশের ১৪টি দেশ অংশ নিচ্ছে

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় ৩টি মহাদেশের ১৪টি দেশ অংশ নিচ্ছে। প্রতিবছরের মতো এবারও জানুয়ারি মাসে বসছে ২০তম বাণিজ্য মেলার এ আসর।

বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির তথ্যানুযায়ি এ পর্যন্ত যেসব দেশ বাণিজ্য মেলায় অংশগ্রহণের জন্য আবেদন করেছে তাদের মধ্যে রয়েছে পাকিস্তান, ভারত, যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, তুরস্ক, যুক্তরাজ্য, ইরান, মালয়েশিয়া, চীন, সংযুক্ত আরব আমিরাত, দক্ষিণ কোরিয়া, এবং জার্মানি।

শেয়ার মার্কেট
প্রেস টিভি