চাঁদপুর পৌরসভা নির্বাচনে

কেন্দ্র দখল, ব্যালট ছিনতাই ও ব্যাপক কারচুপির অভিযোগে চাঁদপুর পৌরসভা নির্বাচন বর্জন করেছেন স্বতন্ত্র প্রার্থী সাবেক পৌর চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়া। রোববার দুপুর ১২টায় তার নির্বাচনী কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে তিনি নির্বাচন বর্জন করেন।

বিস্তারিত
শাহ্ মোয়াজ্জেম

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কেউ কথা বললে খুন-গুম মাধ্যমে বাকস্বাধীনতাকে রুদ্ধ করে দেয়া হচ্ছে। তিনি আজ গুমের রাজনীতির ইতিহাস গড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেন।

বিস্তারিত
মতিঝিল

বিএনপির জন্য এখন ‘অবৈধ সরকার’, ‘অবৈধ নির্বাচন কমিশন’ সবই হালাল হয়ে গেছে মন্তব্য করে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সরকারের বিমানমন্ত্রী রাশেদ খান মেনন বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, এটা ভালো কথা যে, সিটি নির্বাচনে এসেছেন।

বিস্তারিত
জাতীয় প্রেস ক্লাব

আসন্ন সিটি নির্বাচন গত ৫ জানুয়ারি নির্বাচনের পুনরাবৃত্তি হলে সরকারের জন্য এটাই শেষ খেলা বলে সরকারকে হুঁশিয়ার করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও বার কাউন্সিল অ্যাসোসিয়েশনের সভাপতি খন্দকার মাহবুব হোসেন।

বিস্তারিত
৭ এপ্রিলের আগে প্রচারণা চালালে ব্যবস্থা

 ঢাকা (উত্তর-দক্ষিণ) সিটি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সম্ভাব্য প্রার্থীরা আাগামী ৭ এপ্রিলের আগে প্রচারণা চালালে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তাদের সিটি করপোরেশন নির্বাচন বিধিমালা অনুসরণ করতে বলা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর বক্তব্যে ক্ষমতাসীনদের জেতানোর কথা স্পষ্ট- জামায়াত

ন সিটি করপোরেশন নিয়ে ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যে ধরনের বক্তব্য দিচ্ছেন তাতে সরকার দলীয় প্রার্থীদের জেতানোর কথাই স্পষ্ট’ বলে মনে করে জামায়াতে ইসলামী। রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করে দলটি।

ভাইয়ের মৃত্যুতে কারো প্রতি অভিযোগ নেই রেলমন্ত্রীর

 রাজধানীর ধানমন্ডি লেক থেকে রেলমন্ত্রী মো: মুজিবুল হকের ভাইয়ের লাশ উদ্ধার করেছে পুলিশ। তার নাম এবিএম আব্দুল লতিফ। তবে তার মৃত্যুর বিষয়ে কারা জড়িত থাকতে পারে এ বিষয়ে রেলমন্ত্রী বলেছেন, আমি এই মুহূর্তে কারো প্রতি আক্রোশের বশবর্তী হয়ে কোন অভিযোগ করতে চাই না। বাকিটা আল্লাহ ভরসা।

প্রার্থী হচ্ছেন না মান্না

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হচ্ছেন না নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

তাকে নির্বাচনে অংশ নিতে নির্বাচন কমিশন, কারা কর্তৃপক্ষ ও আইন-শৃঙ্খলা রাক্ষাকারী বাহিনীসহ সরকার সহযোগিতা করেনি এমন অভিযোগে দিয়ে মান্নার পক্ষে নির্বাচনে অংশ নেওয়া সম্ভব হচ্ছে না বলে নাগরিক ঐক্যে জানিয়েছে।

বেনাপোলে বিরল প্রজাতীর ৫৩টি কচ্ছপ উদ্ধার

বেনাপোল সীমান্ত পথে ভারত থেকে পাচার করে আনা বিরল প্রজাতির ৫৩টি কচ্ছপ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এসময় পাচারের সঙ্গে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।রোববার (২৯ মার্চ) সকাল ১১টার দিকে বেনাপোলের ভারত সীমান্তবর্তী দূর্গাপুর গ্রাম থেকে বস্তাবন্দি কচ্ছপগুলো উদ্ধার করা হয়।

সোমবার থেকে ২০ দলের ৪৮ ঘন্টা হরতাল

বর্তমান অবৈধ এবং লুটেরা সন্ত্রাসী সরকার অবৈধ পন্থায় জাতির ঘাড়ে চেপে বসার পর স্বৈরতান্ত্রিক আচরণের মাধ্যমে দুর্নীতিবাজ ও ক্ষমতালোভী মন্ত্রী-এমপি ও আইন শৃঙ্খলা বাহিনীর কর্তাব্যক্তিরা প্রতিনিয়ত জনগণের আন্দোলন ও গণদাবী নিয়ে কটুক্তি ও নির্জলা মিথ্যাচারের আশ্রয় নিয়ে বক্তব্য দিয়ে যাচ্ছেন।

মনোনয়ন জমা দিলেন আনিসুল-কবরী-সালাম-পিন্টু

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন এফবিসিসিআই'র সাবেক সভাপতি আনিসুল হক ও সংসদ সদস্য সারাহ বেগম কবরী । রোববার বিকেলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দেন তারা।

আবদুল্লাহ আল নোমান-খসরুকে নিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন মনজুর আলম

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী এম মনজুর আলম। এ সময় তার পাশে ছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ সভাপতি আবদুল্লাহ আল নোমান, নগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরীসহ বিপুল সংখ্যাক স্থানীয় নেতাকর্মী।

ঘোড়ার গাড়িতে চড়ায় ২০ হাজার টাকা জরিমানা!

মনোনয়নপত্র জমা দিতে ঘোড়ার গাড়িতে নিজের ছবিযুক্ত ব্যানার নিয়ে আসায় ঢাকা উত্তর সিটি করপোরেশনে সম্ভাব্য মেয়র প্রার্থী মো. নাঈম হাসানকে ২০ হাজার টাকা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বঙ্গবন্ধু এভিনিউয়েতে শ্রমিক লীগের দুই গ্রুপের সংঘর্ষ : আহত ১

 নগরীর গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ে শ্রমিক লীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে জসিম (৩২) নামে একজন আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোবিন্দগঞ্জে ভুয়া নিয়োগপত্র দিয়ে ২ লক্ষ টাকা নেয়ার অভিযোগ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে চাকরির দেয়ার কথা বলে কৌশলে ভুয়া নিয়োগ পত্র দিয়ে দুই লক্ষ টাকা হাতিয়ে নিয়ে প্রতারণার অভিযোগ দায়ের হয়েছে।অভিযোগ সূত্রে জানা গেছে, গাইবান্ধার গোবিন্দগঞ্জের ফুলবাড়ী

সময় চাইলেন ড. ইউনূসের আইনজীবী

কর হিসেব সংক্রান্ত বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ডে(এনবিআর) হাজির হওয়ার বিষয়ে সময় চেয়েছেন ড. মুহাম্মদ ইউনূসের আইনজীবীরা।

রূপগঞ্জে ১৭ ড্রাম পামওয়েলসহ গ্রেফতার-২

সাভার থেকে ট্রাকভর্তি ছিনতাইকৃত পামওয়েল তেলসহ ছিনতাই চক্রের ২ সদস্যকে নারায়নগঞ্জ থেকে আটক করেছে র‌্যাব। আটকৃতরা হলো মোঃ নজরুল ইসলাম ও মোঃ শাহীন মিয়া।
আটককৃত নজরুল ইসলামের বাবার নাম মোজাম্মেল হক ও শাহীন মিয়ার বাবার নাম লোকমান হোসেন দু’জনের বাড়ী রূপগঞ্জ উপজেলার সোনাব এলাকায়। 

মান্নাকে বাঁচাতে স্ত্রীর আকুতি

সুচিকিৎসা নিশ্চিত করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে বাঁচানোর জন্য সরকারের কাছে আকুতি জানিয়েছেন তার স্ত্রী মেহের নিগার।

রোববার বেলা সোয়া ১১টায় গুলশানে অবস্থিত মান্নার নিজ বাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আকুতি জানান মেহের নিগার।

নোয়াখালীতে নগদ টাকা ও ৮শ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

নোয়াখালীর সদর উপজেলার অশ্বদিয়া ইউনিয়ন থেকে বিপুল পরিমাণ ইয়াবাসহ এমদাদুল হক টুটুল নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তার কাছ থেকে ৮শ ইয়াবা, নগদ ৩ লাখ ২১ হাজার ৫শ টাকা, ইয়াবা সেবনের উপকরণ উদ্ধার করেছে পুলিশ।

স্পটলাইট
সিটি নির্বাচনে সমতল পরিবেশ সৃষ্টির দাবি সুজনের

 ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সব প্রার্থীর অংশগ্রহণ নিশ্চিত করা ও সমতল পরিবেশ সৃষ্টির দাবি জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। রোববার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।

দক্ষিণে মেয়র প্রার্থী ২৬, উত্তরে ২১

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণের মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২৬ জন প্রার্থী। ৩১ জন প্রার্থী মনোনয়নপত্র কিনলেও ৫ জন তাদের মনোনয়নপত্র জমা দেননি। অপরদিকে ঢাকা উত্তরে ৩০ জন মনোনয়ন কিনলেও জমা দিয়েছেন ২১ জন।

২৬, ২৭ ও ২৮ এপ্রিলের এইচএসসি পরীক্ষার তারিখ পরিবর্তন হবে: শিক্ষামন্ত্রী

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের কারণে আগামী ২৬, ২৭ ও ২৮ এপ্রিলের এইচএসসি ও সমমানের পরীক্ষার তারিখ পরিবর্তন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

প্রেমিকার চ্যালেঞ্জ রাখতেই পাইলট বিমানটি ধ্বংস করে

প্রেমিকার চ্যালেঞ্জ রাখতেই পাইলট ইচ্ছা করেই বিমানটি ধ্বংস করে।গতকাল শনিবার বহুল প্রচারিত জার্মান পত্রিকা বিল্ড-এর এক খবরে এ কথা জানানো হয়।

 ‘একদিন এমন কিছু করব, তখন সবাই আমার নাম জানবে। আমাকে মনে রাখবে,’ সাবেক প্রেমিকাকে এ কথা বলেছিলেন জার্মানির বিধ্বস্ত বিমানের অন্যতম পাইলট অ্যান্ড্রিয়াস লুবিৎস। 

দিনের আরো খবর
মন্তব্য প্রতিবেদন
স্বাধীনতার ৪৪ বছরে কতটুকু অর্জন আমাদের

স্বাধীনতার ৪৪ বছরে আমাদের প্রধান অর্জন একটি স্বাধীন-সার্বভৌম দেশ। একটি স্বাধীন ও স্বতন্ত্র মাতৃভাষা। হয়েছে বাংলাদেশ নামে একটি ভূখন্ডের আত্মপ্রকাশ। বিশ্বের মানচিত্রে লাল-সবুজের পতাকা ওড়ার অধিকার।

দীর্ঘদিনের শোষণ-বঞ্চনার বিরুদ্ধে গর্জে ওঠে নিরীহ বাঙালি। দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে স্বাধীন হয়েছে দেশ। অনেক তাজা প্রাণ, মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত হয়েছে স্বাধীনতা। 

অনলাইন জরিপ
খোকাকে সরানোর জন্যই ঢাকাকে দু'ভাগে বিভক্ত করা হয়েছে বলে মন্তব্য করেছেন সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহব্বায়ক রুহুল আমিন গাজী । আপনি কি তাঁর এ মন্তব্যের সাথে একমত?
হ্যাঁ :
না :
মন্তব্য নেই :
নামাজের সময়
সময় নামাজ সময় নামাজ
৫:২৪ ফজর ৫:৩৮ মাগরিব
১২.১০ জোহর ৬:৫৬ এশা
৩:১৬ আসর ১:২৫ জুম্মা
বিনোদন
LIVE CRICKET
সমগ্র দেশ
ব্যবসা-বানিজ্য
আন্তর্জাতিক বাজারে চায়ের দাম বাড়তে পারে

বিশ্বের দুই শীর্ষ চা রপ্তানিকারক দেশ ভারত ও কেনিয়ায় শুষ্ক আবহাওয়া বিরাজ করছে। এ অবস্থায় উত্পাদন কমায় পণ্যটির সরবরাহ কমতে পারে বলে মনে করছেন ব্যবসায়ীরা।ফলে কালো চায়ের আন্তর্জাতিক দর চলতি বছর বাড়তির দিকে থাকার সম্ভাবনা রয়েছে।ভারতীয় উত্পাদকরা বলছেন, এপ্রিল থেকে নতুন মৌসুমে উত্পাদিত চা সরবরাহ শুরু হবে। ওই সময় পণ্যটির পর্যাপ্ত সরবরাহের অভাবে দাম ঊর্ধ্বমুখী থাকতে পারে। গত কয়েক মাসে চায়ের দাম কেনিয়ায় বেড়েছে ২৪ শতাংশ।

শেয়ার মার্কেট
প্রেস টিভি