জাতীয় সংসদ

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, ‘আমাদের গ্রামে একটি কথা আছে, সেটা হলো- আহালিরে আহালি কত রং দেখালি। আর এখন খালেদা কত রং দেখাচ্ছেন দেশের মানুষকে। তার রংয়ে দেশের মানুষ মারা যাচ্ছে। খালেদা জিয়া নিজেকে অবরুদ্ধ করে নাটকের নায়িকা হওয়া ছাড়া তার দর্শকবৃন্দকে আর কিছুই উপহার দিতে পারছেন না।’

বিস্তারিত
চট্টগ্রাম বিমান বন্দর

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে এবার ধরা পড়েছে ১০ কোটি টাকা মূল্যের ২০০টি স্বর্ণের বার। মঙ্গলবার দুপুরে প্রায় সাড়ে ২৩ কেজি ওজনের এসব স্বর্ণের বারগুলো উদ্ধার করেছে চট্টগ্রাম শুল্ক গোয়েন্দা শাখা। এসময় ১৭৪ মিনি কার্টন সীসা ও তামা উদ্ধার করা হয়েছে।

বিস্তারিত
মাগুরা

নাশকতা বন্ধ না করলে সংলাপ হতে পারেনা বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান।

তিনি বলেন, ‘আগে নাশকতা বন্ধ, পরে সংলাপ। সন্ত্রাস, জঙ্গিবাদ, পেট্রোলবোমা নিক্ষেপকারীদের কাছে রাষ্ট্র পরাজিত হতে পারে না। যে কারণে নাশকতাকাতা বন্ধ না করে সংলাপ হলে সন্ত্রাসীদের কাছে মাথা নত করা হবে।’

বিস্তারিত
গুলশান কার্যালয়

চলমান অবরোধের পাশাপাশি আগামীকাল বুধবার সকাল ৬ টা থেকে শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক হরতাল কর্মসূচি বর্ধিত করা হয়েছে।

এছাড়া, আগামী বৃহস্পতিবার সারাদেশে জেলা, উপজেলা, থানা, পৌরসভা ও সকল মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে শান্তিপূর্ণ গণমিছিল অনুষ্ঠিত হবে।

বিস্তারিত
টেকনাফে ৩ কোটি ৬ লক্ষ টাকা মূল্যের ইয়াবা উদ্ধার

২ কোটি ৭০ লক্ষ টাকা মুল্যের ৯০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি। অতিরিক্ত পরিচালক আবু রাসেল সিদ্দীকি জানান- ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আবুজার আল জাহিদ এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল ৩ মার্চ সকাল ৮.৩০ ঘটিকায় টেকনাফস্থ কেকেপাড়া খালের মুখ এলাকায় অভিযান পরিচালনা করে ২, কোটি ৭০ লক্ষ টাকা মূল্যমানের ৯০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

আন্তর্জাতিক সেমিনারে এশিয়ার নেতাদের কাছে বাংলাদেশের প্রতিবেদন

এশিয়া মহাদেশের রাজনৈতিক দলগুলোর নেতাদের অংশগ্রহণে অনুষ্ঠিত একটি আন্তর্জাতিক সেমিনারে বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপট তুলে ধরা হয়েছে। এ বিষয়ে একটি লিখিত প্রতিবেদন তুলে ধরে ওই সেমিনারে উপস্থিত নেতাদের কাছে হস্তান্তর করা হয়।

ভাঙচুরের পর বাস থেকে যাত্রী নামিয়ে চালকের গায়ে আগুন

ভাঙচুরের পর বাস থেকে যাত্রী নামিয়ে চালকের গায়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় শহরের কালীরবাজার চারারগোপ এলাকায় এ ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ চালকের নাম জাহাঙ্গীর আলম বাবু। স্থানীয়রা তাকে উদ্ধার করে শহরের খানপুর এলাকায় অবস্থিত ৩০০ শয্যা বিশিষ্টা হাসপাতালে পাঠিয়েছে।

সীমান্তে টাটা ট্রাক ও বিপুল পরিমাণ বাই-সাইকেলের যন্ত্রাংশ আটক

নওগাঁর ধামইরহাটে ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) সদস্যরা টাটা ট্রাক ও বিপুল পরিমান বাই-সাইকেলের যন্ত্রাংশ আটক করেছে।

খালেদা জিয়াকে গ্রেফতারে সংকট বাড়বে: ক্রাইসিস গ্রুপ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার করা হলে বাংলাদেশের রাজনৈতিক সংকট গুরুতর হয়ে উঠতে পারে বলে সতর্ক করেছে বেলজিয়ামের ব্রাসেলসভিত্তিক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রাইসিস গ্রুপ।বিদ্যমান ও সম্ভাব্য সংঘাতময় পরিস্থিতি নিয়ে সোমবার প্রকাশিত সংস্থাটির মাসিক বুলেটিনে এভাবে সতর্ক করে দেওয়া হয়। এতে ফেব্রুয়ারি মাসের সংঘাতপূর্ণ পরিস্থিতি বিশ্লেষণ করা হয়েছে। বিশ্বজুড়ে সংঘাত বন্ধের সঙ্গে যুক্ত সংস্থাটির ওয়েবসাইট থেকে এসব তথ্য জানা গেছে।

জাতীয় বেতার ভবনে ককটেল বিস্ফোরণ, আহত- ১

রাজধানীর আগারগাঁও জাতীয় বেতার ভবনের বাউন্ডারীর ভেতরে পরপর ৩টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এ সময় গোলাম মোস্তফা নামের এক সিকিউরিট গার্ড আহত হন।  

গণজাগরণ মঞ্চে হাতবোমা বিস্ফোরণ

শাহবাগের গণজাগরণ মঞ্চে হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া ‍যায়নি।

মঙ্গলবার রাত সোয়া ৭ টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

চলনবিলের পাখি জীববৈচিত্র্য ও পরিবেশ সংরক্ষণে মতবিনিময়

পরিবেশ নিরাপদ করতে ও জীববৈচিত্র্য সংরক্ষণে নাটোরের সিংড়ায় আগপাড়া শেরকোল অঞ্চলে পাখির অভয়ারণ্য কেন্দ্রে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রাবি ক্যাম্পাসে শুধুই ছাত্রলীগ মিছিল করবে : সহকারী পুলিশ কমিশনার

নগরীর মতিহার জোনের সহকারী পুলিশ কমিশনার রকিবুল আলম খান ‘ক্যাম্পাসে শুধুই ছাত্রলীগ কর্মসূচী পালন করবে’ উল্লেখ করে অভিজিৎ হত্যার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোট আয়োজিত বিক্ষোভ মিছিলে বাধাঁ দেয়ার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় টুকিটাকি চত্বরে এ ঘটনা ঘটে।

বগুড়ায় বাসায় বাসায় তল্লাশী;চেয়ারম্যান সহ গ্রেফতার ২১

যৌথ বাহিনী বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি সিপার আল বখতিয়ার, ও জেলা বিএনপির সহ-সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনার বাসা তল্লাশী শেষে গ্রেফতার করেছে চেয়ারম্যান হেনাকে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও ওয়াসা সঠিক ভাবে দায়িত্ব পালন করছেনা : ইঞ্জি:মোশারফ হোসেন

নারায়ণগঞ্জকে গ্রীন সিটিতে রূপান্তর করার লক্ষ্যে এবং রাজধানী উন্নয়ন কর্পোরেশনের (রাজুক) জায়গা দখল মুক্ত করতে নারায়ণগঞ্জ নগর পরিদর্শনে আসেন বাংলাদেশ গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন।

নেতাকর্মীদের রক্ত বৃথা যেতে পারে না- মিছিল পূর্ব সমাবেশে জামায়াত-শিবির

সরকারের বিরুদ্ধে চলমান গণতান্ত্রিক আন্দোলনে শহীদ ও পঙ্গু ২০ দলের নেতাকর্মীদের রক্ত বৃথা যেতে পারে না। তাদের জীবনের বিনিময়েই জনগণের অধিকার প্রতিষ্ঠিত হবে।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় জামায়াত-শিবিরের মিছিল পূর্ব সমাবেশে বক্তারা এসব কথা বলেন। তারা বলেন- সরকার পতন ও ভোটাধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

নরসিংদীতে ৪ মণ গাঁজা ও ৬শ’ পিচ ইয়াবাসহ ৪ জন গ্রেফতার

নরসিংদীতে পৃথক অভিযানে পুলিশ ৪মণ গাঁজা ও ৬শ’ পিচ ইয়াবাসহ ৪ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃকরা হলেন, রাসেল (১৭) ও সোলাইমান (১৯), খবির মিয়া (২৬) ও পলাশ বড়ুয়া (২৫)। মঙ্গলবার ঢাকা-সিলেট মহাসড়কের ভেলানগর বাসস্ট্যান্ড ও খাটেহারা এলাকায়  পুলিশি অভিযান পরিচালিত করে তাদের গ্রেফতার করে।

আগৈলঝাড়ায় প্রেমের ফাঁদে দুই যুবতী অন্ত:স্বত্তা

বরিশালের আগৈলঝাড়ায় প্রেমের ফাঁদে পরে দুই যুবতী অন্ত:স্বত্তা হওয়ার চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য স্থানীয় প্রভাবশালীরা তৎপর হয়ে উঠেছে।

মুহাম্মাদ কামারুজ্জামানের সঙ্গে আইনজীবীদের সাক্ষাৎ বুধবার

 মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ কামারুজ্জামানের সঙ্গে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বুধবার সাক্ষাৎ করবেন তার আইনজীবীরা।

স্পটলাইট
অর্জিত পরমাণু সক্ষমতা ভোলার কোনো উপায় ইরানের নেই’: সুসান রাইস

মার্কিনজাতীয় নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা সুসান রাইস বলেছেন, পরমাণু ক্ষেত্রে ইরানযে সক্ষমতা অর্জন করেছে তা ভুলে যাওয়ার কোনো উপায় তেহরানের নেই।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতসহ ৯ কূটনীতিক খালেদা জিয়ার কার্যালয়ে

 মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাটসহ বাংলাদেশে নিযুক্ত অন্তত ১০টি  দেশের কূটনীতিক বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করতে গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে গেছেন বলে দাবি করেছে দলীয় সূত্র।

বুধবারের এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা হরতালের কারণে আগামীকাল বুধবারের এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী স্বাক্ষরিত মঙ্গলবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অনিবার্য কারণ উল্লেখ করে পরীক্ষা স্থগিত করে পরিবর্তিত সময়সূচি পরে জানানো হবে বলে বিজ্ঞতিতে উল্লেখ করা হয়েছে।

খালেদা জিয়ার নাইকো মামলা কার্যতালিকায় বুধবার

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো মামলা শুনানির জন্য আগামীকাল কার্যতালিকায় আসবে।এ বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক আবেদনের শুনানি শেষে বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।বিষয়টি জানিয়েছেন দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

দিনের আরো খবর
মন্তব্য প্রতিবেদন
কবে থামবে অভিজিতদের মৃত্যুর মিছিল ?

সন্তান বিদেশে কিংবা নিকট আত্মীয়দের থেকে দূরে থাকলে তাদের নিরাপত্তা নিয়ে চিন্তায় থাকতে হয়-এমন ধারণা এদেশের মানুষ শতাব্দীর পর শতাব্দীব্যাপী লালন করে আসছে । মানুষের সে ধারণায় সম্ভবত ছেদ দিল লেখক ও ব্লগার অভিজিৎ রায়ের অকালে প্রাণহানী । ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক অজয় রায় বারবার চাইতেন তার প্রিয় সন্তান প্রিয় পুত্রবধূকে নিয়ে দেশে আসুক এবং নিকটজনদের সাথে কিছুটা সময় কাটিয়ে যাক ।

অনলাইন জরিপ
মান্নার পক্ষের জ্ঞান পাপীদের গ্রেফতার করতে হবে ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। আপনি কি তাঁর এ মন্তব্যের সাথে একমত?
হ্যাঁ :
না :
মন্তব্য নেই :
নামাজের সময়
সময় নামাজ সময় নামাজ
৫:২৪ ফজর ৫:৩৮ মাগরিব
১২.১০ জোহর ৬:৫৬ এশা
৩:১৬ আসর ১:২৫ জুম্মা
বিনোদন
LIVE CRICKET
সমগ্র দেশ
ব্যবসা-বানিজ্য
মাদারীপুরে পেঁয়াজের বাজার লাগামহীন

মাদারীপুরে পেঁয়াজের বাজার লাগামহীন। প্রতি সপ্তাহেই দফায় দফায় বৃদ্ধি পাচ্ছে পেঁয়াজের দাম। কিন্তু পেঁয়াজের মূল্যবৃদ্ধির লাগাম টেনে ধরার কেউ নেই। বর্তমানে দেশী পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫- ৫০ টাকা কেজি দরে। সেই সাথে বেড়েছে ব্রয়লার মুরগীর দাম। প্রতি কেজিতে ৫ থেকে ১০ টাকা। তবে সবজির দাম অনেকটা কম।

চট্টগ্রামে থেকে শুরু হচ্ছে আন্তর্জাতিক বাণিজ্যমেলা

চট্টগ্রামে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু হচ্ছে মঙ্গলবার। নগরীর পলোগ্রাউন্ড মাঠে মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ উপলক্ষে সোমবার সকালে চট্টগ্রাম চেম্বার মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত তুলে ধরেন চেম্বার সভাপতি মাহাবুবুল আলম।

শেয়ার মার্কেট
প্রেস টিভি