রিয়াদ

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন। বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে রাজধানী রিয়াদ থেকে ৭০ কিলোমিটার দূরে ধুরমা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

বিস্তারিত
মক্কা

বিএনপি’র চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন ইসলামিক ডেভলপমেন্ট ব্যাংক (আইডিবি) এর চেয়ারম্যান আহমেদ মোহাম্মদ আলী।

বিস্তারিত
ময়মনসিংহ

ফুলবাড়ীয়া উপজেলার ভিজিএফ কার্ডের চাল নিয়ে বাড়ী ফেরার পথে নৌকা ডুবিতে ৫ জন দুস্থনারী নিহত হয়েছে।আহত হয়েছে অন্তত ২০ জন।

বিস্তারিত
মির্জা ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘চূড়ান্ত বিজয় না হওয়া পর্যন্ত জনগণকে সঙ্গে নিয়ে অনৈতিক সরকারের বিরুদ্ধে আন্দোলন চালানো হবে।’রাজধানীর শেরেবাংলা নগরে ঢাকা মহানগর বিএনপির নতুন কমিটিকে সঙ্গে নিয়ে দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের কাছে তিনি এ সব কথা বলেন।মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘ঢাকা মহানগরের নতুন কমিটিতে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়েছে। জনগণকে সঙ্গে নিয়ে তুমুল আন্দোলনের মাধ্যমে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে।’

বিস্তারিত
ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ

ইউক্রেনের প্রধানমন্ত্রী আর্সেনি ইয়াৎসেনযুক পদত্যাগ করেছেন। ক্ষমতাসীনদের জোটে ভাঙন ধরায় তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে দেশটির সংসদ অধিবেশন চলাকালে এ পদত্যাগের ঘোষণা দেন তিনি।

দুই বাহিনীর অধিপত্যের কারনে প্রাণ হারাল রিক্সাচালক মিরাজ

বায়েজিদ থানাস্থ ডেবারপাড় এলাকায় সরকারী খাসজমি দখলসহ দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের দু’গ্রুপের আধিপত্যের দ্বন্দ্ব

জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামায়াত সাড়ে ৮টায়

জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামায়াত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।

বার্ষিক মানব উন্নয়ন সূচকে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ

জাতিসংঘের উন্নয়ন সংস্থা ইউএনডিপির বার্ষিক মানব উন্নয়ন সূচকে বাংলাদেশ এক ধাপ এগিয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ১৪২।

পরিবহনে অতিরিক্ত ভাড়া নেয়া হলে কঠোর ব্যবস্থা: নৌ-মন্ত্রী

নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন,পরিবহনে অতিরিক্ত ভাড়া নেয়া হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে

সংবাদপত্র বন্ধে ডিসিদের ক্ষমতার বিষয়টি সঠিক নয় : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জেলা প্রশাসকদের (ডিসি) হাতে সংবাদপত্রের ডিক্লারেশন বাতিলের ক্ষমতা দেওয়া হচ্ছে খবরটি সঠিক নয়।বর্তমান সরকার গণমাধ্যমের অবাধ অধিকারে বিশ্বাসী। তাই গোপনে গণমাধ্যমের জন্য কোনো আইন সরকার করবে না। তথ্য মন্ত্রণালয় গোপন কিছু করে না। স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করেই নতুন আইন করা হবে।বৃহস্পতিবার দুপুরে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

বিএনপির অস্তিত্ব সন্দেহাতীত নয়: আবদুল মুহিত

রাজনৈতিক দল হিসেবে বিএনপির ‘অস্তিত্ব সন্দেহাতীত’ নয় বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বৃহস্পতিবার দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণকাজ পরিদর্শন শেষে ঈদের পর বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে সাংবাদিকদের অর্থমন্ত্রী বলেন, "বিএনপি অনবরত হুমকি দেয়, কিছু করতে পারেনা।"

 

জামায়াতের প্রেসক্রিপসনেই বিএনপির ঢাকা মহানগর কমিটি: খাদ্যমন্ত্রী

ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, জামায়াতের প্রেসক্রিপসনেই বিএনপির ঢাকা মহানগর কমিটি হয়েছে।রাজধানীর প্রেস ক্লাবে কৃষক লীগ আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা বলেন।তিনি বলেন, ‘নবনিযুক্ত বিএনপির মহানগর কমিটির মূল নেতৃত্বে যিনি এসেছেন, তিনি জামায়াত অরিয়েন্টেড লোক।’বিএনপিকে নিজেদের ঘর সামলানোর পরামর্শ দিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, ঈদের পর কেন আরও কয়েক বছর বিএনপি মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না। তাদের আন্দোলনের প্রস্তুতি না নিয়ে সংগঠন গোছানোর কাজ করা উচিত।

নিখোঁজ আলজেরীয় বিমান নাইজার নদীতে বিধ্বস্ত

১১৬ জন আরোহী নিয়ে নিখোঁজ আলজেরীয় বিমান আফ্রিকার নাইজার নদীতে বিধ্বস্ত হয়েছে।

মির্জা ফখরুল ভাড়াটিয়া রাজনীতিবিদ: হাছান মাহমুদ

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ভাড়াটিয়া রাজনীতিবিদ বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, “মির্জা ফখরুলের বাবা ছিলেন জাতীয় পার্টির নেতা । তিনিও ন্যাপ ভাসানীর আদর্শের রাজনীতিবিদ ছিলেন। এখন আদর্শ বদলে বিএনপিতে যোগ দিয়েছেন। যাকে বলে ভাড়াটিয়া রাজনীতিবিদ।”

মহানগর আ.লীগ দুর্বল করার যড়যন্ত্র হচ্ছে: মায়া

ঢাকা মহানগর আওয়ামী লীগ দুর্বল করার ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করেছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।তিনি বলেছেন, ‘নিজেদের ভুল থাকলে আলোচনা করে সংশোধন করতে হবে। কেউ ষড়যন্ত্র করে সংগঠনকে দুর্বল করার চেষ্টা করলে তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।’রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ আয়োজিত আলোচনা সভায় বৃহস্পতিবার সকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।মায়া বলেন, ‘ঈদের পর আমাদের গা ঝাড়া দিয়ে উঠতে হবে। সংগঠনকে শক্তিশালী করতে হবে। চোখ-কান খোলা রাখতে হবে। ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে।’

মাগুরায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

মাগুরার মহম্মদপুর উপজেলা সদরের জাঙ্গালিয়া গ্রামে বৃহস্পতিবার সকালে পানিতে ডুবে সানি (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে ওই গ্রামের ইউনুছ শেখের ছেলে।স্থানীয়রা জানান, সকালে খেলার ছলে সানি বাড়ির পাশের পুকুরের পানিতে পড়ে যায়। খোঁজাখুঁজির একপর্যায়ে পুকুর থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পূর্নাঙ্গ যুদ্ধবিরতি মানবে না হামাস

হামাসের একজন নেতা খালেদ মেসহাল বলেছেন তিনি ইসরায়েলের সাথে সম্পূর্ণ ভাবে যুদ্ধবিরতি মেনে নেবেন না যতক্ষণ না ঐ অঞ্চল থেকে দীর্ঘ দিনের অবরোধ তুলে নেওয়া না হয়।

তবে মি. মেসহাল বলেছেন তিনি মানবিক যুদ্ধবিরতি যেটাকে বলে সেটা মানতে রাজি আছেন।

মহাসড়ক সংস্কারে আমি কোনো আল্টিমেটাম দিইনি: যোগাযোগমন্ত্রী

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘চলতি মাসের ২০ তারিখের মধ্যে মহাসড়ক মেরামতের ব্যাপারে আমি কোনো আল্টিমেটাম দিইনি। আন্তঃমন্ত্রণালয় বৈঠকে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, সেটিই আমি সংশ্লিষ্টদের জানিয়েছি।’রাজধানীর গুলিস্তানে যানজট পরিস্থিতি দেখতে এসে বৃহস্পতিবার সকাল ১১টায় সাংবাদিকদের এ সব কথা বলেন ওবায়দুল কাদের।তিনি বলেন, ‘গণমাধ্যমগুলোতে প্রচার করা হয়েছে, আমি নাকি মহাসড়ক সংস্কারে আল্টিমেটাম দিয়েছিলাম। আমি এ ধরনের কোনো আল্টিমেটাম কাউকে দিইনি।’

মানিকগঞ্জে পদদলিত হয়ে দুই নারীর মৃত্যু

মানিকগঞ্জ শহরের গালর্স রোডে যাকাতের কাপড় নিতে এসে পদদলিত হয়ে দুই নারীর মৃত্যু হয়েছে বলে পুলিশ ও চিকিৎসকরা জানিয়েছেন।বসুন্ধরা গ্রুপের যাকাতের কাপড় নিতে এসে বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘটে। এ সময় অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতরা মানিকগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।মৃতরা হলেন-মানিকগঞ্জ সদর উপজেলার বারইল গ্রামের আইনুদ্দিনের স্ত্রী জামেলা খাতুন (৫৫) ও নয়াকান্দি গ্রামের আকবর আলীর স্ত্রী হাসনা বেগম (৫০)।

স্পটলাইট
লাইলাতুল কদরে রাতভর ইবাদতে কাটালেন খালেদা জিয়া-তারেক রহমান

পবিত্র শব-ই কদরে বায়তুল্লাহ শরীফে রাত ভর ইবাদত বন্দেগীতে কাটিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

ধর্ষণে বিশ্বে তৃতীয় ভারত

ধর্ষণের দিক থেকে বিশ্বের শীর্ষ ১০ টি দেশের মধ্যে তিন নাম্বারে উঠে এসেছে ভারত। ২০১০ সালে দেশটিতে ধর্ষণের ঘটনা ঘটেছে সবচেয়ে বেশি।

লালবাগে ৭ খুন মামলা: ফাঁসির রায় বহাল

রাজধানীর লালবাগে ১৯৯৪ সালের চাঞ্চল্যকর ৭ খুন মামলায় নিম্ন (বিচারিক) আদালতের রায় আংশিক সংশোধন করে বহাল রেখেছে হাইকোর্ট।ফৌজদারি আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শেষে বৃহস্পতিবার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করে।এর আগে হত্যা মামলার আসামি আব্দুল সালাম ওরফে মতি এবং জাহিদ হাসান ওরফে নাটকা বাবুকে মৃত্যুদণ্ড দেয় ঢাকার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল। সেই সঙ্গে আসামিদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানাও করা হয়। তবে আদালত মৃত্যুদণ্ড বহাল রাখলেও ধার্য জরিমানা মওকুফ করেছে।

গাজায় ইসরায়েলি হামলার স্বাধীন তদন্ত করবে জাতিসংঘ

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি হামলার স্বাধীন তদন্ত করবে জাতিসংঘ। স্বাধীন তদন্ত শুরু করতে বুধবার

দিনের আরো খবর
মন্তব্য প্রতিবেদন
দশম সংসদের এমপিরা

'দশম' সংসদ নিয়ে অনেক কথা ইতিমধ্যে হয়েছে, এটাকে কোনো নির্বাচন বলা চলে না। ভোট পড়েছে ৫ শতাংশের মতো। ১৫৩ থেকে ১৫৪টি আসনে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিল না, বাকি আসনেও আবার জাল ভোট দেখিয়ে ৫ শতাংশ বানানোর চেষ্টা করা হয়েছে। উদ্ভট এক বিরোধী দল সাজানো হয়েছে সংসদের মধ্যে। যাঁদের মধ্যে কেউ কেউ আবার সরকারের মন্ত্রীও আছেন। সেই দলের মূল নেতা সংসদের বিরোধীদলীয় নেতা নন। তিনি প্রধানমন্ত্রীর বিশেষ দূত। উদ্ভট নয়! সেই কবি শামসুর 

অনলাইন জরিপ
ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত উইলিয়াম হানা বলেন, স্থায়ী স্থিতিশীলতার জন্য সংলাপ জরুরি । আপনি কি একমত?
হ্যা :
না :
মন্তব্য নেই :
নামাজের সময়
সময় নামাজ সময় নামাজ
৪:৪০ ফজর ১৮:৪৮ মাগরিব
১৩.১৫ জোহর ২০:৩০ এশা
১৭:১৫ আসর ১৩:৩০ জুম্মা
বিনোদন
LIVE CRICKET
সমগ্র দেশ
ব্যবসা-বানিজ্য
শেয়ার মার্কেট
প্রেস টিভি