ফেরি ডুবি

দক্ষিণ কোরিয়ার দক্ষিণ-পশ্চিম উপকূলে ৩৫০ যাত্রী নিয়ে একটি ফেরি ডুবে গেছে। দেশটির কোস্টগার্ড কর্মকর্তারা জানিয়েছেন, যাত্রীদের অধিকাংশ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থী। ইনছিয়ন থেকে দক্ষিণের দ্বীপ জেজুতে যাবার পথে এ দুর্ঘটনা ঘটে।

বিস্তারিত
সড়ক র্দুঘটনায়

চাঁপাইনবাবগঞ্জের নিচুধুমি এলাকায় ট্রাক ও হিউম্যান হলারের মুখোমুখী সংঘর্ষে ৩ জন নিহত ও ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে ২ জনের অবস্থা আশংকাজনক।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের নিচুধুমি এলাকায় এই মর্মান্তিক সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটে।

বিস্তারিত
শেখ হাসিনা

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহি কমিটি (একনেক) ১ হাজার ৪১৯ কোটি টাকার ৩টি সংশোধিত প্রকল্প অনুমোদন করেছে।

বিস্তারিত
খালেদা জিয়া

বিএনপির সিলেট ও ব্রাহ্মণবাড়িয়া নেতৃবৃন্দের সঙ্গে বিএনপি চেয়ারপারসন, ১৮ দলীয় জোট নেতা ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মতবিনিময় করছেন। মঙ্গলবার রাত ৯ টায় গুলাশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ মতবিনিময় সভাটি শুরু হয়।এতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, হারুন-আল-রশিদ ভাইস চেয়ারম্যান, মুশফিকুর রহমান, উকিল আব্দুস সবুর, বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান, এনাম চৌধুরী, বরকতউল্লাহ বুলু, সিলেটের মেয়র আরিফুল হক, বিএনপির সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম ও মো: আব্দুল লতিফ জনি উপস্থিত আছেন।

 

বিস্তারিত
মোদির প্রধানমন্ত্রী হওয়ার চিন্তা আকাশকুসুম: মমতা

প্রধানমন্ত্রী হওয়ার খোয়াব দেখছেন নরেন্দ্র মোদি৷ এই আকাশকুসুম স্বপ্ণ তার উদ্ভট কল্পনামাত্র৷ মঙ্গলবার পিটিআই-কে দেওয়া এক সাক্ষাত্কারে এভাবেই নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ নাম না করে নরেন্দ্র মোদিকে কড়া আক্রমণ করে তৃণমূলনেত্রীর স্পষ্ট বক্তব্য, "ওনার প্রধানমন্ত্রী হওয়া একটা ফ্যাণ্টাসি ছাড়া কিছু নয়৷ এটা একটা হাইপোথিটিক্যাল ব্যাপার৷ এ নিয়ে মন্তব্য নিষ্প্রয়োজন৷"

 

ইউক্রেনে ‘সন্ত্রাস বিরোধী’ অভিযান শুরু

 ইউক্রেনের পাশ্চাত্যপন্থী সরকার বলেছে, মস্কোপন্থী বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে ‘সন্ত্রাস বিরোধী’ অভিযান শুরু হয়েছে। ইউক্রেনের পক্ষ থেকে ‘বিচ্ছিন্নতাবাদী’ জন্য অস্ত্র সমর্পন করার ঘোষিত  সময়সীমা শেষ হওয়ার ২৪ ঘণ্টা পর এ অভিযান শুরু হলো।

রিয়াদকে জরিমানাসহ এক ম্যাচ থেকে বাদ

অসৌজন্যমূলক আচরণের দায়ে ঢাকা মেট্রোর অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে এক ম্যাচ নিষিদ্ধ করাসহ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে।

সোমবার ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় দিনের খেলা চলার সময় আম্পায়ারের একটি সিদ্ধান্তের প্রতিবাদে ক্ষোভ প্রকাশ করেন মাহমুদুল্লাহ।

আম্পায়ার মাহফুজুর রহমান ও মাসুদুর রহমানের প্রতিবেদনের ভিত্তিতে ম্যাচ রেফারি আখতার আহমেদ মঙ্গলবার মাহমুদুল্লাহকে শাস্তি দেন।

আবেদন ময়ী দশ নারী

ক্রীড়াজগতে সবচেয়ে আবেদনময়ী নারীদের একটি তালিকা দিয়েছে ডিবোম্ব এনটারটেইনমেন্ট। শুধু খেলায় নয়, সৌন্দর্যের উষ্মতায়ও তারা ক্রীড়াবিশ্ব মাতিয়ে রেখেছেন।

একনজরে জেনে যাক তাদের সম্পর্কে- ১. মিশেলি ওয়াটারসন : আবেদনময়ী নারী ক্রীড়াবিদের তালিকায় এক নম্বরে রয়েছেন যুক্তরাষ্ট্রের মিশেলি ওয়াটারসন। মূল নাম ওয়াটারসন হলেও ভক্তকূলে তিনি ‘কারাতে হটি’ নামে পরিচিত। মার্শাল আর্টে তার খ্যাতি দুনিয়াজোড়া। সম্প্রতি তিনি ইনভিকটা অ্যাটমওয়েট শিরোপা জিতেছেন। মডেল হিসেবেও তার খ্যাতি রয়েছে।

কিশোরিদের পেশা হল ঈগল শিকার

পৃথিবীতে কতই না আর্শ্চয্য রকম  ঘঠনা ঘঠে থাকে । এমনি িএক আর্শ্চয্যরকম  ঘঠনার আবিস্কারক হল পশ্চিম মঙ্গোলিয়া। যেখানে ঈগল দিয়ে পশু শিকার একটি ঐতিহ্যবাহী পেশা। এ পেশায় প্রাপ্তবয়স্ক পুরুষরাই এতদিন নিয়োজিত ছিল। কিন্তু এক কিশোরী সেই রেওয়াজ ভেঙে এ পেশায় গড়েছে এক নতুন ইতিহাস।

‘বাংলাদেশ হবে অসাম্প্রদায়ি ‘: নাসিম

‘বাংলাদেশ হবে অসাম্প্রদায়িক’ আর এর জন্য আমাদের ধৈর্য্য ও সাহসের সাথে কাজ করে এগিয়ে যাওয়ার আহবান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। রাজধানীর নারিন্দায় মাধব গৌড়ীয় মঠে ‘প্রজ্ঞান যতি মহারাজে’র বরণ ও সংবর্ধনা অনুষ্ঠানে মঙ্গলবার রাতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ধর্মের দোহাই দিয়ে আমাদের অনেকে আত্মস্বার্থ উদ্ধার করে ও  মসজিদ,মন্দিরের জায়গা দখল করে।

কুৎসা রটনাকারীরা টিকবে না

কুৎসা রটনাকারীরা টিকবে না,তারা ঝরে যাবে। আর যারা সত্যের পথে রয়েছে তারাই টিকে থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম 

কুয়েতের শ্রম বাজার পুনরায় উন্মুক্তকরণ

বাংলাদেশির কর্মীদের জন্য কুয়েতের শ্রম বাজার অক্টোবর ২০০৬ থেকে বন্ধ ছিল। ২৪ সেপ্টেম্বর ২০১৩ তারিখে বর্তমান রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দীন এনডিসি পিএসসি দায়িত্ব নেওয়ার পর

বিএনপির যৌথ সভা বুধবার

দেশের চলমান সার্বিক রাজনৈতিক পরিস্থিতির আলোকের অবস্থান ও আগামী দিনের কর্মপন্থা নির্ধারণে যৌথ সভা করবে বিএনপি। 

চন্দ্রায় ট্রাকের ধাক্কায় লেগুনার চার যাত্রী নিহত

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় ট্রাকের ধাক্কায় লেগুনার চার যাত্রী নিহত হয়েছেন।

কোনাবাড়ি সালনা মহাসড়ক পুলিশ থানার ওসি আলমগীর সিদ্দীক জানান, মঙ্গলবার সকাল ৮টার দিকে চন্দ্রা ফরেস্ট অফিসের সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচ জন। 

নাইজেরিয়ায় সন্ত্রাসী কতৃক শতাধিক ছাত্রী অপহৃত

নাইজেরিয়ায় শতাধিক স্কুল ছাত্রীকে অপহরণের ঘটনা ঘটেছে।সোমবার দেশটির রাজধানী আবুজায় একটি শক্তিশালী বিস্ফোরণের পরদিন মঙ্গলবার এ ঘটনা ঘটলো।দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলে অবস্থিত বর্নো প্রদেশের একটি মাধ্যমিক বিদ্যালয় হতে স্বশস্ত্র সন্ত্রাসীরা শতাধিক ছাত্রীকে অপহরণ করেছে।কোন গোষ্ঠী বা সংগঠন এ ঘটনার দায় স্বীকার করেনি। তবে সন্দেহের তীর বোকো হারামের দিকে কারণ দলটি পশ্চিমা শিক্ষাকে নিষিদ্ধ ঘোষণা করেছে

বরিশালের কাউনিয়াতে চিকিৎসকের আত্মহত্যা

বরিশাল নগরীর কাউনিয়াতে গলায় ফাঁস দিয়ে দুই কন্যা সন্তানের জননী ডা. লুবনা জাহান (৪০) আত্মহত্যা করেছেন। সে ডা. শাহরিয়ারের স্ত্রী।মঙ্গলবার বিকেল ৪টার দিকে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ডা. হান্নান তাকে মৃত ঘোষণা করেন। ডা. লুবনা ডা. শাহরিয়ারের স্ত্রী।কাউনিয়া থানার ওসি মাহাবুবুর রহমান বলেন, কাউনিয়ার বাসভবনে ডা. লুবনা আত্মহত্যা করেছে। তার মরদেহ শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালের মর্গে রয়েছে। ময়নাতদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পারিবারিক কলহের জের ধরে তিনি আত্মহত্যা করেছেন

ঈশ্বরদীতে ভাতিজার হাতে চাচার মৃত্যু

জেলার ঈশ্বরদী উপজেলার গোলবাথান পূর্বপাড়া গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে ভাতিজার মারধরে আহত চাচা হাফিজুর রহমান খানের (৭৫) মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেল ৪টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।হাফিজুর রহমান ওই গ্রামের মৃত মহসেন খানের ছেলে। ভাতিজা মিজানুর রহমান রিতু (৩৩) একই গ্রামের আবু হানিফ খানের ছেলে।ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিমান কুমার দাশ জানান, ভাতিজার মারধরে চাচা হাফিজুরের মৃত্যুর খবর শুনেছি। তবে কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বারডেমে চিকিৎসদের কর্মবিরতি, রোগীদের দূভোগ

রাজধানীর বারডেম হাসপাতালে কর্মবিরতি শুরু করেছেন চিকিত্সকেরা। কয়েকজন চিকিত্সককে মারধর ও লাঞ্ছিত করার অভিযোগে আজ মঙ্গলবার বেলা ১১টা থেকে এই কর্মবিরতি শুরু হয়। চিকিত্সকদের কর্মবিরতিতে বহির্বিভাগে আসা রোগীরা দুর্ভোগ পোহাচ্ছেন।

গণতন্ত্র ও মানুষের অধিকার ফিরিয়ে আনা জাতীয়তাবাদী শক্তির লক্ষ্য: খালেদা জিয়া

জাসাসের অনুষ্ঠানে শেষে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জাসাস নেতৃবিন্দুদের উদ্দেশ্য করে বলেন 'আমি আছি এবং থাকবো।'

আপনাদের কাছে দেশবাসী দেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে জানতে চায়। আপনারা দেশের বাস্তব চিত্র দেশবাসীর কাছে তুলে ধরুন।

স্পটলাইট
বিজেপির জয় অনেকটাই নিশ্চিত

বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট-ই সম্ভবত ভারতে পরবর্তী সরকার গঠন করতে চলেছে৷ সেই নিশ্চয়তাই মিলল জাতীয় পর্যায়ের এক জনমত সমীক্ষায়৷ সেখানে দেখা গেল, জয় হয়েছে বিজেপির আর তৃতীয় বৃহত্তম দল হলো তৃণমূল৷

৯ মাসে ১১ হাজার ৪৪৬ কোটি টাকার কৃষি ঋণ বিতরণ

চলতি অর্থবছরের জুলাই থেকে মার্চ (২০১৩-২০১৪ )পর্যন্ত ৯ মাসে ১১ হাজার ৪৪৬ কোটি টাকার কৃষি ঋণ বিতরণ করা হয়েছে। যা কিনা  গত অর্থবছরের তুলনায় ১২ দশমিক ২১ শতাংশ বেশি ঋণ বিতরণ করা হয়েছে। বিগত ২০১২-২০১৩ অর্থবছরের একই সময়ে কৃষিখাতে বিতরণকৃত ঋণের পরিমাণ ছিল ১০ হাজার ২০০ কোটি টাকা।

‘চলে গেলেন না ফেরার দেশে’

সাগরের অসীম সীমানায় চিরতরের জন্য হারিয়ে গেলেন তারা। সকলকে পাকি দিয়ে চলে গেলেন না ফেরার দেশে। সেই হারিয়ে যাওয়া ছাত্রদের কখনও আর স্পর্স্শ করবে না দুনিয়ার কোন চাপ। তাদের কে আর প্রতিদিন সকালে ক্লাসের চিন্তা করে  নাস্তা না খেয়ে তাড়াহুড়া করে ভার্সিটির দিকে ছুটে চলতে হবেনা।

ফ্লাইওভার ট্র্যাজেডির ঘটনায় পুলিশের অভিযোগপত্র দাখিল

বহুল আলোচিত ফ্লাইওভার ট্র্যাজেডির ঘটনায় পুলিশের দাখিল করা অভিযোগপত্রের ভিত্তিতেই শুরু হচ্ছে মামলার বিচার কার্যক্রম। মঙ্গলবার চট্টগ্রাম মহানগর দায়রা এসএম মজিবুর রহমানের আদালত আগামী ১৫ মে অভিযোগ গঠনের দিন ধার্য করেন। এ দিনই আনুষ্ঠানিকভাকে শুরু হচ্ছে এ মামলার বিচার কার্যক্রম।

 

দিনের আরো খবর
মন্তব্য প্রতিবেদন
ডাক্তাররা যখন কর্মবিরতিতে কিংবা ধর্মঘটে

প্রখ্যাত মনীষী ডিভিরেট বলেছিলেন, ‘সবচেয়ে ভালো ডাক্তার সে যাকে চেষ্টা করেও পাওয়া যায় না’ ।  মনীষীর ভাষ্যমতের ভালো ডাক্তার আমাদের দেশে খুব কমই আছে । চিকিৎসা বিজ্ঞানে বিভিন্ন উন্নত দেশের তুলনায় তৃতীয় বিশ্বের উন্নয়ণশীল দেশ বাংলাদেশ যথেষ্ট এগিয়েছে । বাংলাদেশের চিকিৎসা অন্যান্য দেশের তুলনায় যেমন সস্তা তেমনি নির্ভরযোগ্য । অর্থনৈতিক পরাশক্তি সম্পন্ন দেশগুলো হতে অনেক রোগী বাংলাদেশ থেকে চিকিৎসা নিতে আসে ।  দেশের  ডাক্তাররা রোগীর প্রতি যথেষ্ট আন্তরিক ।  রোগীদের শেষ ভরসা ডাক্তারদের আস্তানা । 

অনলাইন জরিপ
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান তথ্যভিত্তিক বক্তব্য দিচ্ছেন বলে দাবি করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী। আপনি কি একমত ?
হ্যা :
না :
মন্তব্য নেই :
নামাজের সময়
সময় নামাজ সময় নামাজ
৪:৫৭ ফজর ৬:০৬ মাগরিব
১২.০৮ জোহর ৭:২১ এশা
৩:৩২ আসর ১:২২ জুম্মা
বিনোদন
LIVE CRICKET
সমগ্র দেশ
ব্যবসা-বানিজ্য
ভিত্তিহীন কথাগুলো অনুমোদন দিচ্ছে মা খালেদা জিয়া-সংস্কৃতিমন্ত্রী

বিদেশে বসে অর্বাচীন ছেলে (তারেক রহমান) মিথ্যা ভিত্তিহীন তথ্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন আর ছেলের কথাগুলো অনুমোদন দিচ্ছেন তার মা বিএনপি প্রধান বেগম খালেদা জিয়া।

শনিবার রাতে বাংলাদেশ ছাত্রলীগ নীলফামারী জেলা শাখার বার্ষিক সম্মেলনে ¯’ানীয় শিল্পকলা অডিটোরিয়ামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, স্বাভাবিক পরিবেশ বিপদগ্রস্ত করার জন্য বিভিন্ন মহল উস্কানি মুলক কথা বলছেন। ট্রেন, বাস, অফিস আদালত চলছে, কাজ কর্ম তথা জীবনযাত্রা অতি

হাতিয়ে নেওয়া অর্থ ফেরত দিতে হচ্ছে প্রাইম ব্যাংককে

প্রাইম ব্যাংককে আগামী ৩০ এপ্রিলের মধ্যে জামানতের সমুদয় অর্থ ভুক্তভোগীদের ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ব্যাংক সূত্রে এ তথ্য জানা যে, প্রাইম ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান এসএমজি মোবাইল ব্যাংকিং সেবা ‘ইজি ক্যাশে’ ২ হাজার ৫০০ জন চাকরিপ্রার্থীর কাছ থেকে জামানত বাবদ ২৫ কোটি টাকা হাতিয়ে নেয়।

শেয়ার মার্কেট
প্রেস টিভি