সুনামগঞ্জ

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা ইউনিয়নে স্ত্রী, মেয়ে ও বাবাকে কুপিয়ে খুন করেছে এক পাষণ্ড। শনিবার রাত সোয়া ১০টায় এ ঘটনা ঘটে।

বিস্তারিত
গুলশান কার্যালয়

সৌদি আরবের রাষ্ট্রদূত আব্দুল্লাহ বিন নাসের আল বুশাইরির সঙ্গে বৈঠক করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে শনিবার রাত ৯টায় বৈঠকটি শুরু হয়।

 

বিস্তারিত
প্রধানমন্ত্রী

ষড়যন্ত্র ও নানা ঘাত প্রতিঘাত মোকাবেলা করে বাংলাদেশ আগামীতেও এগিয়ে যাবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, অনেক প্রতিঘাত মোকাবেলা করে বাংলাদেশ আজকে এ পর্যায়ে এসেছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আরো এগিয়ে যাবে।

বিস্তারিত
২০ দল

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের দাবিতে সোমবার দেশব্যাপী হরতালের ডাক দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ হরতালের ডাক দেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিস্তারিত
সোমবার সারাদেশে আদালত বর্জন

সদ্য আনা সংবিধানের ১৬তম সংশোধনী (৯৬ অনুচ্ছেদ) বাতিলের দাবিতে কাল রোববার সারা দেশে সব আইনজীবী সমিতির সদস্যরা কালো পতাকা মিছিল করবেন। একই সঙ্গে আগামী সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিসহ দেশের সব আইনজীবী সমিতি আদালত বর্জন কর্মসূচি পালন করবে।

রাজধানীতে বিজিবি মোতায়েন

রোববারের হরতালকে সামনে রেখে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে শনিবার সন্ধ্যায় রাজধনীতে বিজিবি মোতায়েন করা হয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র জনসংযোগ কর্মকর্তা মহসীন আলী বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কত সংখ্যক বিজিবি মোতায়ন হয়েছে তা জানা যায়নি।

 

জামায়াতের সঙ্গে সরকারের আঁতাত নিয়ে বিবিসি সংলাপে আলোচনা

যুদ্ধাপরাধ মামলায় সর্ব্বোচ্চ আদালত কর্তৃক জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর আপীলের রায় হওয়ার পর সরকার এবং জামায়াতে ইসলামীর মধ্যে আঁতাতের যে প্রশ্ন উছেঠে তা নিয়ে তা নিয়ে এবার আলোচনা হল বিবিসি বাংলাদেশ সংলাপে। সংলাপে আলোচকরা এ বিষয়ে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন। 

শেখ লুৎফর রহমান কলেজে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ, শিক্ষকসহ আহত ২০

জেলার কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ছাত্র-শিক্ষকসহ অন্তত ২০ জন আহত 

রাজধানীতে হরতালের সমর্থনে জামায়াতের মিছিল

জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে পূর্বঘোষিত রবিবারের হরতালের সমর্থনে রাজধানীর ফার্মগেট ও মুগদায় মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। এ সময় কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়।

 

জিএসপি ফিরে না পেলে রাজনৈতিক ষড়যন্ত্র দায়ী: অর্থমন্ত্রী

 আমেরিকায় অগ্রাধিকারমূলক বাজার সুবিধা বা জিএসপি ফিরে পাওয়ার ক্ষেত্রে যে শর্তগুলো ছিল তা ইতিমধ্যে পূরণ করা হয়েছে জানিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এই সুবিধা ফিরে পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন। জিএসপি ফিরে না পেলে এর জন্য একমাত্র রাজনৈতিক ষড়যন্ত্রই দায়ী থাকবে বলেও মন্তব্য করেছেন অর্থমন্ত্রী।

ধানমন্ডিতে বাসচাপায় যুবক নিহত

রাজধানীর ধানমন্ডি এলাকায় সড়ক দুর্ঘটনায় সাগর (২২) এক যুবক নিহত হয়েছেন। শনিবার সকালে ধানমন্ডির সোবাহানবাগ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ তার লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

বিএনপির নেতৃত্বাধীন বিশ দলীয় জোটের মহাসচিবদের বৈঠক চলছে

বিএনপির নেতৃত্বাধীন বিশ দলীয় জোটের মহাসচিবদের বৈঠক চলছে।শনিবার ৪ টার কিছুক্ষণ পরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠক শুরু হয়। বৈঠকে সভাপতিত্ব করছেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ভোলায় আনসার ভিডিপির কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

ভোলার লালমোহন উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা নিরুপমার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

সিলেটে পুলিশের চোখ ফাঁকি দিয়ে জামায়াত-শিবিরের মিছিল

পুলিশের চোখ ফাঁকি দিয়ে সিলেট নগরীতে ঝঁটিকা মিছিল করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

হোমনায় স্কুলছাত্রের ওপর এসিড নিক্ষেপ

কুমিল্লার হোমনা উপজেলায় লাটিয়া গ্রামের সৌদি প্রবাসী আরশাদ মিয়ার ছেলে মো. রাসেল মিয়া (১৬) নামের এক স্কুলছাত্রের ওপর এসিড নিক্ষেপ করেছে সন্ত্রাসীরা। এতে রাসেলের মুখমণ্ডলসহ সারা শরীর ঝলসে গেছে। আহত অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে

মুন্সীগঞ্জে কভার্ডভ্যান ও যাত্রীবোঝাই বাসের সংঘর্ষে নিহত ১ আহত ২০

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মুন্সীগঞ্জের গজারিয়ায় শনিবার দুপুরে যাত্রীবোঝাই বাস ও পন্যবাহী কভার্ড ভ্যানের মধ্যে সংঘর্ষে কভার্ডভ্যানের চালক নিহত ও ১৯ বাস যাত্রী আহত হয়েছে।

হাসিনা সরকার পালিয়ে যাবার পথ পাবে না: নোমান

 হাসিনা সরকার পালিয়ে যাওয়ার পথ পাবে না। আমাদের অগ্রভাবে থেকে নেতৃত্ব দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের মিলায়তনে বাংলাদেশ মফ:স্বল সাংবাদিক এসোসিয়েশন আয়োজিত সম্প্রচার নীতিমালা একনায়কতন্ত্র বিষয়ক গোল টেবিল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খল নায়ক ডিপজলের শ্যুটিং স্পটে ভয়াবহ অগ্নিকাণ্ড

সাভারে অবস্থিত চলচ্চিত্রের খল অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলের শ্যুটিং স্পটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

জামালপুরে বজ্রপাতে ১ ব্যক্তির মৃত্যু

জামালপুরের মেলান্দহে বজ্রপাতে ১ ব্যক্তির মৃত্যু হয়েছে। 

স্পটলাইট
জাতীয় বিশ্ববিদ্যালয়ের সোমবারের পরীক্ষা স্থগিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২২ সেপ্টেম্বর অনুষ্ঠেয় ২০১৩ সালের প্রথম বর্ষ অনার্স পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বিয়ের বয়স কমানোর পক্ষে আসিফ নজরুল

বিয়ের ক্ষেত্রে ছেলে ও মেয়েদের বয়স কমানোর বিষয়ে সরকারযে চিন্তা-ভাবনা তাকে স্বাগত জানিয়েছেন কলামিষ্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের

ভারতকে বিশেষ অর্থনৈতিক জোন তৈরির জায়গা দেবে বাংলাদেশ

ভারতীয় শিল্পপতিদের জন্য বিশেষ অর্থনৈতিক জোন তৈরির জায়গা দিতে রাজি হয়েছে বাংলাদেশ।

এই স্থান তৈরির জন্য বাংলাদেশ ষোলটি জায়গা নির্বাচন করেছে। সেখান ভারতকে একটি জায়গা বেছে নেবার কথা বলা হয়েছে।

তিস্তা ও ফেনী নদীর পানি ভাগাভাগির আশ্বাস ভারতের

জেসিসি বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে জানিয়েছে ভারত। বিশেষ করে তিস্তা ও ফেনী নদীর পানি ভাগাভাগির চুক্তির ক্ষেত্রে পূর্বের প্রতিশ্রুতিতে অটল থাকার বিষয়টি পুনরায় ব্যক্ত করেছে ভারতীয় পক্ষ।

দিনের আরো খবর
মন্তব্য প্রতিবেদন
অস্ত্রবাজ যখন বিশ্ববিদ্যালয় শিক্ষক !

ড. তারেক শামসুর রেহমান: সোশ্যাল মিডিয়ায় একজন অস্ত্রবাজের ছবি ছাপা হয়েছে, যিনি একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এখন। এ নিয়ে অনেক প্রশ্ন উঠেছে। অনেকে আমাকেও প্রশ্ন করেছেন। তাহলে সমাজ কোথায় যাচ্ছে- যেখানে একজন অস্ত্রবাজকে আমরা শিক্ষক হিসেবে নিয়োগ দিয়েছি!

অনলাইন জরিপ
মোবাইল ফোন ব্যবহারের ওপর ১ % হারে সারচার্জ আরোপের সিদ্ধান্ত কি আপনি সমর্থন করেন?
হ্যা :
না :
মন্তব্য নেই :
নামাজের সময়
সময় নামাজ সময় নামাজ
৫:২৪ ফজর ৫:৩৮ মাগরিব
১২.১০ জোহর ৬:৫৬ এশা
৩:১৬ আসর ১:২৫ জুম্মা
বিনোদন
LIVE CRICKET
সমগ্র দেশ
ব্যবসা-বানিজ্য
না’গঞ্জের বৃহত্তম গাউছিয়া হাটে ব্যবসায় ধস

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকায় অবস্থিত দেশের বৃহত্তম পাইকারী তৈরি পোশাকের ব্যবসাস্থল গাউছিয়া মার্কেটে দীর্ঘদিন ধরেই বিরাজ করছে চরম মন্দাভাব। গাউছিয়া মার্কেটে পাইকারী ও খুচরা বিক্রেতা মিলিয়ে দোকান রয়েছে অন্তত ৩ হাজার। দেশের আর কোথাও এক সাথে এত দোকান নেই বললেই চলে। দীর্ঘদিন ধরে গড়ে ওঠা বাজারে সব ধরনের পণ্যই রয়েছে ক্রেতাদের হাতের নাগালে। তবে তা সত্বেও দিন দিন কমছে ক্রেতার সংখ্যা। সপ্তাহের একদিন এখানে হাট বসলেও অন্তহীন সমস্যা ও দুর দুরান্তের ক্রেতাদের 

জিএসপি ফিরে না পেলে রাজনৈতিক ষড়যন্ত্র দায়ী: অর্থমন্ত্রী

 আমেরিকায় অগ্রাধিকারমূলক বাজার সুবিধা বা জিএসপি ফিরে পাওয়ার ক্ষেত্রে যে শর্তগুলো ছিল তা ইতিমধ্যে পূরণ করা হয়েছে জানিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এই সুবিধা ফিরে পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন। জিএসপি ফিরে না পেলে এর জন্য একমাত্র রাজনৈতিক ষড়যন্ত্রই দায়ী থাকবে বলেও মন্তব্য করেছেন অর্থমন্ত্রী।

শেয়ার মার্কেট
প্রেস টিভি