জাতিসংঘ

জাতিসংঘ হামাস ও ইসরাইলি বাহিনী মধ্যকার গাজা যুদ্ধ তদন্ত করবে বলে ঘোষণা দিয়েছেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন।

মঙ্গলবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদে দেয়া এক বক্তব্যে এ ঘোষণা দেন তিনি। সম্প্রতি গাজা সফর করে এসেছেন জাতিসংঘ মহাসচিব।

বিস্তারিত
হরতাল

পবিত্র হজ নিয়ে কটূক্তির অভিযোগে সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে পূর্বঘোষিত আল্টিমেটাম অনুযায়ী গ্রেফতার না করায় সম্মিলিত ইসলামী দল আগামী রবিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে।

বিস্তারিত
গোলাম আযম

মানবতাবিরোধী অপরাধের মামলায় ৯০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের প্রাক্তন আমির গোলাম আযমের রায়ের আপিল শুনানি আগামী ২ ডিসেম্বর শুরু হবে।  আজ বুধবার সকালে প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বে ৫ বিচারপতির আপিল বিভাগ এ দিন ধার্য করেন। বুধবার প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ দিনে ধার্য করেন।

বিস্তারিত
ইমাম নিহত

 ব্রিটেনে অজ্ঞাত আততায়ীর গুলিতে বাংলাদেশী এক ইমাম নিহত হয়েছেন। মঙ্গলবার স্থানীয় সময় ভোরে লন্ডন থেকে ১৭৫ মাইল দুরবর্তী উত্তর-পূর্ব লিঙ্কনশায়ারের গ্রীম্সবী শহরে এই রহস্যজনক হত্যাকান্ডের ঘটনা ঘটে। 

বিস্তারিত
জাসাস ছাড়লেও বিএনপি ছাড়ছেন না কণ্ঠশিল্পী ন্যান্সি

দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী নাজমুন মুনীরা ন্যান্সি বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতির পদ থেকে সরে দাঁড়ালেন। তবে ন্যান্সি জানান, জাসাস পদ থেকে সরে দাঁড়ালেও বিএনপির রাজনীতিতে সক্রিয় সমর্থক হয়েই থাকবেন। এ সময় তিনি আরও জানান, রাজনীতি করার জন্য পদ জরুরি নয়।

২৩ অক্টোবর সারা দেশে জামায়াতের বিক্ষোভ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামী, সাবেক আমীর অধ্যাপক গোলাম আযম, নায়েবে আমির মাওলানা আব্দুস সোবহান, মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদ, সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামান, এটিএম আজহারুল ইসলাম ও নির্বাহী পরিষদ সদস্য মীর কাশেম আলীসহ আটক সকল নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ২৩ অক্টোবর দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

রুয়েটে ভর্তি পরীক্ষা ফল প্রকাশ

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এর ২০১৪- ২০১৫ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্সের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

রাজধানীর ভাষানটেকে ঝুলন্ত লাশ উদ্ধার

রাজধানীর ভাষানটেক এলাকা থেকে সালমা খাতুন (২২) নামে এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সালমার স্বামী মিলন হোসেনকে আটক করেছে পুশিশ।

গাজীপুরে ভাতিজাদের লাঠিতে চাচা নিহত

গাজীপুরের শ্রীপুরে পারিবারিক বিরোধের জের ধরে দুই ভাতিজার হামলায় এক ব্যক্তি নিহত হয়েছেন।

শ্রীপুর থানার এআই জিয়াউল হক জানান, হামলার শিকার ইমরান হোসেন (৪০) বুধবার ভোর ৩টার দিকে ঢাকার ধানমণ্ডি এলাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

কয়েক সপ্তাহের মধ্যেই পাওয়া যাবে ইবোলার ওষুধ

ইবোলা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠা ব্যক্তিদের দেহ থেকে রক্ত নিয়ে ইবোলার যে ওষুধটি তৈরি করা হয়েছে আর মাত্র কয়েক সপ্তাহের মধ্যেই সেটি পশ্চিম আফ্রিকায় পাওয়া যাবে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

মাসব্যাপী কর্মসূচির ঘোষণা দিলেন এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের বিভিন্ন জেলা শাখার সম্মেলন, সমাবেশ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সঙ্গে মতবিনিময়সহ মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে।

রংপুরে ২ শ্রমিক সংগঠনের সংঘর্ষে আহত ২০

 রংপুরের মাহিগঞ্জের সাতমাথা এলাকায় দুটি শ্রমিক সংগঠনের মধ্যে সংঘর্ষ হয়েছে।সংঘর্ষে ২ পুলিশসহ উভয়পক্ষের ২০ জন আহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

বনানীতে গৃহকর্মীর লাশ উদ্ধার

রাজধানীর বনানী চেয়ারম্যান বাড়ি এলাকার একটি বাড়ি থেকে মঙ্গলবার রাতে এক গৃকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। ময়না তদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। তাৎক্ষণিকভাবে মৃত্যুর কারণ জানা যায়নি।

আজ নীলফামারী যাচ্ছেন খালেদা জিয়া

নীলফামারীতে ২০ দলীয় জোটের উদ্যোগে আয়োজিত জনসভায় যোগ দেয়ার উদ্দেশ্যে আজ বুধবার ঢাকা ত্যাগ করবেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

বুধবার নীলফামারীর উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন খালেদা জিয়া

বুধবার ঢাকা ছাড়বেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম বেগম খালেদা জিয়া। বুধবার বিকাল চারটার দিকে তিনি গুলশানের বাসা থেকে রওনা দিয়ে রাতে বগুড়া সার্কিট হাউজে রাত্রি যাপন করবেন বেগম খালেদা জিয়া

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর পাঁয়তারার প্রতিবাদে রাজধানীর যাত্রাবাড়ীর কোনাপাড়া বাসস্ট্যান্ডে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াতে ইসলামী।

তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রতিবাদে সারাদেশে ছাত্রদলের বিক্ষোভ

বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমানের বিরুদ্ধে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি কর্তৃক দায়েরকৃত ষড়যন্ত্রমূলক যে মিথ্যা রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে তার প্রতিবাদে ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও সাধারন সম্পাদক মোঃ আকরামুল হাসানের নির্দেশে আজ দেশের সকল জেলা

আয়ারল্যান্ডে মেরি রবিনসন সেন্টার উদ্বোধন করলেন ড. ইউনুস

আয়ারল্যান্ডে মেরি রবিনসন সেন্টার উদ্বোধন করেছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। আয়ারল্যান্ডের সাবেক প্রেসিডেন্ট ও হিউম্যান রাইটসের সাবেক হাই কমিশনার মেরি রবিনসন ড. ইউনূসকে আমন্ত্রণ জানান।

ভারত বাংলাদেশকে ১০০ মেগাওয়াট বিদ্যুৎ দিবে:পঙ্কজ শরণ

 বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার পঙ্কজ শরণ বলেছেন, অচিরেই ত্রিপুরার পালাটানা বিদ্যুৎ কেন্দ্র থেকে বাংলাদেশকে ১০০ মেগাওয়াট বিদ্যুৎ দেয়া হবে।

স্পটলাইট
ঢাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার্থীদের কোনো সুখবর নেই!

দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দেয়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের জন্য এখন পর্যন্ত নেই কোনো সুখবর। সিদ্ধান্তে অটল বিশ্ববিদ্যালয় প্রশাসন। আন্দোলনকারীদের সময় নষ্ট না করে অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেয়ার পরামর্শ দিয়েছেন উপাচার্য। অন্যদিকে, আন্দোলন করেই দাবি আদায়ের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

বিশেষ সুবিধা নিতেন বিল ক্লিনটন: মনিকা

যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সঙ্গে প্রেমের সম্পর্ক ফাঁসের ১৩ বছর পর প্রথমবারের মতো তা স্বীকার করলেন মনিকা লিউনস্কি। সোমবার ফরবেজ সম্মেলনে এ স্বীকারোক্তিমূলক এ বক্তব্য দেন তিনি।  

‘মধ্যপ্রাচ্যের মানচিত্র পাল্টে দিতে চলমান সংকট তৈরি করা হয়েছে’

২১ অক্টোবর লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, মধ্যপ্রাচ্যের মানচিত্র পাল্টা দিতে চলমান সংকট তৈরি করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ১৯ ডিসেম্বর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা NTRCA- এর পরীক্ষা থাকার কারণে ১২ ডিসেম্বর তারিখের পরিবর্তে আগামী ১৯ ডিসেম্বর শুক্রবার সকাল ১১ থেকে ১২ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

দিনের আরো খবর
মন্তব্য প্রতিবেদন
সড়ক-মহাসড়ক কি মৃত্যুফাঁদ ?

সড়ক দুর্ঘটনায় প্রতি বছর কত মানুষ প্রাণ হারান তার সঠিক তথ্য নেই কারো কাছেই। সরকারি হিসাবে সড়ক দুর্ঘটনায় প্রতি বছর নিহতের সংখ্যা এখন দুই হাজারের নিচে। ।পুলিশের হিসাবে সংখ্যাটি প্রায় ৪ হাজার। বিশ্বব্যাংকের হিসাবে ১২ হাজার এবং বিশ্বস্বাস্থ্য সংস্থার (হু) হিসাবে বছরে এই সংখ্যা ১৭ হাজার। কোন সংখ্যাটি সঠিক, সেই বিতর্কে না গিয়েও একবাক্যে বলে দেয়া যায় প্রতিদিন, প্রতি বছর বাড়ছে এই সংখ্যা। যদিও সরকারি হিসাব বলছে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বছর বছর কমছে। সড়ক-মহাসড়কগুলো আজ হয়ে উঠেছে এক একটি নিশ্চিত মৃত্যুফাঁদ।

অনলাইন জরিপ
বাংলাদেশে মিডিয়ার স্বাধীনতা নিয়ে যুক্তরাজ্যের উদ্বেগ কি যথার্থ মনে করেন ?
হ্যা :
না :
মন্তব্য নেই :
নামাজের সময়
সময় নামাজ সময় নামাজ
৫:২৪ ফজর ৫:৩৮ মাগরিব
১২.১০ জোহর ৬:৫৬ এশা
৩:১৬ আসর ১:২৫ জুম্মা
বিনোদন
LIVE CRICKET
সমগ্র দেশ
ব্যবসা-বানিজ্য
শেয়ার মার্কেট
প্রেস টিভি