বিএসইসি

রাজধানীর কারওয়ান বাজারে বিএসইসি ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার আলী আহমেদ খান। তিনি শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে সাংবাদিকদের এ তথ্য জানান।

বিস্তারিত
নয়া পল্টন

গত কালের প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সর্ম্পকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,প্রধানমন্ত্রীর কাছ থেকে সত্য কথা বের হয়ে এসেছে।তিনি বলেছেন যথাসময়ে একটি 

বিস্তারিত
নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জে ট্রাকচাপায় মা-মেয়ে নিহত হয়েছেন। এ ঘটনার পর বিক্ষুব্ধ জনতা ট্রাকটিতে (ঢাকা মেট্রো-ট-১১-৫৬২৬) আগুন ধরিয়ে দেয়। নগরীর মিশনপাড়ায় শুক্রবার সকাল পোনে ১১টায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- শিরিন (২৮) ও তার মেয়ে জয়তা (৬)।

বিস্তারিত
আল-আকসা

জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদ বন্ধ করে দেওয়াকে ‘যুদ্ধের ঘোষণা’ বলে অভিহিত করেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। এ ঘোষণার পরপরই মসজিদটি শুক্রবারই আবারও খুলে দেওয়ার কথা জানিয়েছে ইসরায়েল। খবর আলজাজিরা ও বিবিসির।

বিস্তারিত
মানুষের গায়ে হাত তোলা আওয়ামী লীগের পক্ষে সম্ভব:গয়েশ্বর

ভোটার বিহীন নির্বাচনের মধ্য দিয়ে সরকার ক্ষমতায় এসে যে দাম্ভিকতা দেখাচ্ছেন এরজন্য সরকারকে চরম মূল্য দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থানীয় কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, মানুষের গায়ে হাত তোলা 

এনটিভি ও আরটিভির সম্প্রচার সাময়িক বন্ধ

 রাজধানীর কারওয়ানবাজারে বিএসইসি (বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল) ভবনে আগুন লাগার কারণে এনটিভি ও আরটিভির সম্প্রচার সাময়িক বন্ধ রয়েছে। শুক্রবার বেলা পৌনে ১২টার দিকে ভবনটির ১১ তলায় পুরনো কাগজপত্রের স্টোররুমে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টার 

যুবদলের ৮ কর্মী আটক

রাজধানী থেকে যুবদলের ৮ কর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে তাদেরকে আটক করা হয়। যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলালের মুক্তির দাবিতে শুক্রবার প্রেসক্লাবের সামনে

ক্যাডেট কলেজে ভর্তি ২ জানুয়ারি

ক্যাডেট কলেজে ভর্তির লিখিত পরীক্ষা আগামী বছরের ২ জানুয়ারি সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ১ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

রাজধানীতে স্কুলছাত্রের আত্মহত্যা

রাজধানীর মিরপুরে রেদোয়ান আহম্মেদ জান্নাত (১৫) নামে এক স্কুলছাত্র ফ্যানের সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। মিরপুর ১ নম্বরের গোলারটেক এলাকার ১২ নম্বর বাড়িতে শুক্রবার ভোরে এ ঘটনা ঘটে। রোদোয়ান

‘রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে’

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধাদের তালিকা যেভাবে নতুন করে করা হচ্ছে, তেমনি স্বাধীনতাবিরোধী ও রাজাকারদেরও তালিকা প্রকাশ করা হবে।

দীর্ঘদিন পর হুসাইন দম্পতি এক মঞ্চে

 দীর্ঘদিন পর শুক্রবার বিকেলে বনানী মাঠে এক মঞ্চে মিলিত হচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ এবং দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও সংসদের বিরোধীদলের নেতা রওশন।

যাত্রাবাড়ীতে শিবির কর্মী আটক

 রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল হাসপাতালের সামনে এক বোতল প্রেট্রলসহ মেহেদি নামে এক শিবির কর্মীকে আটক করেছে পুলিশ।

‘মার্কিন দূতাবাসের টেলিফোন নম্বরে পরিবর্তন করা হয়েছে’

ঢাকাস্থ মার্কিন দূতাবাসের টেলিফোন নম্বরে পরিবর্তন এসেছে। গ্রাহকরা ১ নভেম্বর থেকে সেবাগ্রহণের জন্য নতুন নম্বরে যোগাযোগ করতে পারবেন।

ঢাকা শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান দিলারা হাফিজ

ঢাকা শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক দিলারা হাফিজ।

আলোচিত ৭ খুন অপহরণ করে হত্যার মিশনের রুহুল আমিনের জবানবন্দী

সাত খুনের ঘটনায় অপহরণ থেকে শুরু করে হত্যার পুরো কিলিং মিশনে ছিল র‌্যাবের ল্যান্স কর্পোরল রুহুল আমিন। সাতজনকে যখন অপহরণ করা হয় তখন তাদের মুখে চেতনানাশক স্প্রে করে রুহুল আমিন। তবে পুরো ঘটনায় তিনি শুধুমাত্র উর্দ্ধতন কর্মকর্তাদের নির্দেশ পালন

নড়াইলে সংঘর্ষে নিহত ২ আহত ১৮

 নড়াইল সদরের বাঁশগ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ভদ্রবিলা ইউপি চেয়ারম্যান লিয়াকত হোসেন সিকদারের ভাই মহসিন শিকদার (৩৫) ও ইকবাল বিশ্বাস নামে দুই জন নিহত হয়েছেন।

জেএসসি-জেডিসির ২ ও ৩ নভেম্বরের পরীক্ষা পেছাল

জামায়াতে ইসলামীর ডাকা তিন দিনের হরতালের কারণে স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেটের (জেডিসি) ২ নভেম্বর ও ৩ নভেম্বরের পরীক্ষা পেছানো হয়েছে।নতুন সূচি অনুসারে ২ নভেম্বরের পরীক্ষা ৭ নভেম্বর এবং ৩ নভেম্বরের পরীক্ষা ১৪ নভেম্বর সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।শিক্ষা সচিব মো. নজরুল ইসলাম খান মিন্টু রোডের বৃহস্পতিবার সন্ধ্যায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

বিশ্বব্যাংকের কঠোর সমালোচনায় মতিয়া

পদ্মা সেতু প্রকল্পে অর্থায়ন থেকে সরে যাওয়ায় বিশ্বব্যাংকের কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে:বাণিজ্যমন্ত্রী

বিনিয়োগ ও উৎপাদন ক্ষমতা বাড়ানো গেলে ভিশন ২০২১ এর আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে- একথা বলেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

স্পটলাইট
মীর কাশেমকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর

জামায়াতের কেন্দ্রীয় শূরা সদস্য ও দিগন্ত মিডিয়া করপোরেশনের চেয়ারম্যান মীর কাশেম আলীকে গাজীপুরের কাশিমপুর

প্রধানমন্ত্রীর মধ্যপ্রাচ্য সফরে জাতি কিছুই পায়নি : মান্না

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মধ্যপ্রাচ্য সফরে গিয়ে শুধু ঘুরে বেরিয়েছেন, প্রাকৃতিক দৃশ্য দেখেছেন কিন্তু

চিঠি দিয়ে লতিফকে বহিস্কারের সিদ্ধান্ত জানালো আওয়ামী লীগ

কেন্দ্র থেকে চিঠি দিয়ে আবদুল লতিফ সিদ্দিকীকে দলকে থেকে বহিস্কারের চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানিয়েছে দিয়েছে আওয়ামী লীগ।

গণজাগরণ মঞ্চের রাজশাহীর পথে যাত্রা

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্য সাজাপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার 

দিনের আরো খবর
মন্তব্য প্রতিবেদন
প্রাকৃতিক পরিবেশের নিরাপত্তা চাই

ভারতের একজন সাবেক প্রেসিডেন্ট আবুল পাকির জয়নুলাবেদিন আবদুল কালাম ঢাকায় এসে বক্তৃতা দিতে গিয়ে বললেন, বাংলাদেশ ভারতের প্রাকৃতিক বন্ধু। ‘প্রাকৃতিক’ কথাটা বলতে ঠিক কী বুঝতে হবে, সেটা অনেকের কাছেই স্পষ্ট করতে পেরেছেন বলে মনে হচ্ছে না। কেননা, ভারতের মধ্য দিয়ে বাংলাদেশে বয়ে আসছে ছোট-বড় প্রায় ৫৪টি নদী। ভারত একতরফাভাবে এসব নদী থেকে নিয়ে নিচ্ছে পানি। ফলে বাংলাদেশ ভুগছে পানির অভাবে। তাই ভারতকে বাংলাদেশ এখন কতটা প্রাকৃতিক বন্ধু হিসেবে গ্রহণ করতে পারে, সেটা নিয়ে দেখা দিচ্ছে প্রশ্ন। বাংলাদেশের অনেকের কাছে ভারত এখন প্রাকৃতিক বন্ধু হিসেবে বিবেচিত না হয়ে, প্রতিভাত হতে পারে প্রাকৃতিক বৈরী শক্তি হিসেবে।

অনলাইন জরিপ
বর্তমানে দেশে অসুস্থ রাজনীতি বিরাজ করছে বলে মন্তব্য করেছেন সংবিধান বিশেষজ্ঞ ড. কামাল হোসেন। আপনিও কি তা-ই মনে করেন ?
হ্যা :
না :
মন্তব্য নেই :
নামাজের সময়
সময় নামাজ সময় নামাজ
৫:২৪ ফজর ৫:৩৮ মাগরিব
১২.১০ জোহর ৬:৫৬ এশা
৩:১৬ আসর ১:২৫ জুম্মা
বিনোদন
LIVE CRICKET
সমগ্র দেশ
ব্যবসা-বানিজ্য
শেয়ার মার্কেট
পাঁচ ব্যাংকের তৃতীয় প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ ব্যাংক। এগুলো হচ্ছে- রূপালী ব্যাংক, ইসলামী ব্যাংক, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক, স্যোশাল ইসলামী ব্যাংক ও আইএফআইসি ব্যাংক। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর শেষ হওয়া তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৪-সেপ্টেম্বর’১৪) আর্থিক প্রতিবেদন অনুযায়ী রূপালী ব্যাংকের কর পরবর্তী সমন্বিত মুনাফা হয়েছে ৮ কোটি ৪৪ লাখ ৬০ হাজার টাকা ও প্রতি শেয়ারে সমন্বিত আয় হয়েছে ০.৪০ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ৫ কোটি ৬৩ লাখ ৫০ হাজার টাকা ও ০.২৭ টাকা।

প্রেস টিভি